Sandeshkhali: পুলিশমন্ত্রীর পুলিশরা কী করছেন, ঘুমাচ্ছেন! সন্দেশখালি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় মুখ্যমন্ত্রীকে আক্রমণ অগ্নিমিত্রার
Agnimitra Paul (Photo Credits: ANI)

সন্দেশখালি, ২৭ এপ্রিলঃ 'মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পুলিশমন্ত্রী, তাঁর পুলিশকর্মীরা কী করছিলেন? ঘুমাচ্ছেন?' ঠিক এই ভাষাতেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ শানালেন মেদিনীপুর বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। শুক্রবার, ২৬ এপ্রিল রাজ্যের তিন আসনে ভোটপর্ব চলাকালীন সন্দেশখালিতে তদন্ত অভিযান চালায় সিবিআই। শেখ শাহজাহানের এক ঘনিষ্ঠের বাড়িতে হানা দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা উদ্ধার করে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র। মাস দুই আগে পর্যন্ত অত্যাচার, নিপীড়ন, বিশৃঙ্খলার আগুনে জ্বলতে থাকা সন্দেশখালিকাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে দিয়েছে কলকাতা হাইকোর্ট। তদন্তের নির্দেশ মিলতে একাধিকবার সন্দেশখালিতে হানা দেয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

শুক্রবার দ্বিতীয় দফার ভোটপর্বের মাঝে শাহজাহানের এক ঘনিষ্ঠের বাড়িতে প্রচুর পরিমাণে অস্ত্র এবং বোমা মজুত রয়েছে খবর পেয়ে হানা দেয় সিবিআই। উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র। ঘটনার নিন্দায় সরব হয়েছে বিজেপি (BJP)। বাংলাকে 'সন্ত্রাসী' রাজ্যের তকমা দিয়েছেন শুভেন্দু, সুকান্ত, দিলীপের মত বিজেপি নেতারা। সন্দেশখালি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনার চরম নিন্দা করে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা বলেন, 'এখন বুঝতে পারছি কেন সন্দেশখালিতে ইডি, সিবিআই -কে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল। তাঁরা (তৃণমূল) কি ভাবছে অস্ত্র এবং গোলাবারুদ ব্যবহার করে রাজ্যে সন্ত্রাসবাদ ছড়াবে'। এখানেই না থেমে অগ্নিমিত্রা আরও বললেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে পশ্চিমবঙ্গে একের পর এক দুর্নীতির পর্দা ফাঁস থেকে শুরু করে সন্দেশখালির নিরীহ গ্রামবাসীর উপর ক্রমাগত অত্যাচার, জনগণ এই সমস্ত কিছুর যোগ্য জবাব দেবে ৪ জুন।

অন্যদিকে নির্বাচনের দিন সন্দেশখালিতে (Sandeshkhali) অভিযান চালানোর জন্য এবার সিবিআই-এর বিরুদ্ধে সরব হল শাসক দল (TMC)। পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে সিবিআই-এর (CBI) বিরুদ্ধে অভিযোগ জানিয়ে চিঠি লিখল তৃণমূল।