West Bengal Governor: মনীপুরের রাজ্যপাল লা গণেশন-কে বাংলার অতিরিক্ত দায়িত্বে
La Ganeshan. (Photo Credits:Twitter)

কলকাতা, ১৮ জুলাই: উপরাষ্ট্রপতি এনডিএ প্রার্থী হয়েছেন জগদীপ ধনখড়। তাই বাংলার রাজ্যপালের (West Bengal Governor) দায়িত্ব থেকে ইস্তফা দিতে হয়েছে ধনখড়কে। ধনখড়ের পদত্যাগের পরেই তাঁর জায়গায় আনা হয়েছে লা গণেশনকে। যিনি বর্তমানে মনীপুরের রাজ্যপাল হিসেবে কাজ করছেন। আপাতত বাংলার রাজ্যপালের দায়িত্বে থাকছেন তিনি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মনোনীত করেছেন তাঁকে। জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্কটা একেবারে তলানিতে ঠেকেছিল। দিন যত যাচ্ছিল সম্পর্ক তত খারাপ হচ্ছিল। এমন সময় ধনখড় হলেন উপরাষ্ট্রপতি প্রার্থী। তাঁর জায়গায় এসে লা গণেশনের সঙ্গে মমতার সরকারের সম্পর্ক কেমন হয় তা দেখার। জল্পনা ছিল, সদ্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভিকে বাংলার রাজ্যপাল করা হতে পারে। কিন্তু, আপাতত লা গণেশন-কেই বাংলার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল।

এদিকে, উপ রাষ্ট্রপতি নির্বাচনের (Vice President Election 2022) জন্য আজ, সোমবার মনোনয়ন জমা দেবেন এনডিএ-র উপ রাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। দুপুর ১২টায় তিনি মনোনয়ন জমা দেবেন। আরও পড়ুন-রাজ্যপাল থেকে শাসক দলের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী, পাঁচ তথ্যে জগদীপ খনখড়

দেখুন দিলীপ ঘোষের শুভেচ্ছা

গুজরাটের প্রাক্তন রাজ্যপাল তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মার্গারেট আলভা (Margaret Alva)-কে আসন্ন উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে ঘোষণা করল দেশের বিরোধী দলের জোট। বিরোধী নেতাদের বৈঠকের পর এনসিপি প্রধান শরদ পওয়ার উপরাষ্ট্রপতি নির্বাচনে তাদের প্রার্থী হিসেবে মার্গারেট আলভা-র নাম ঘোষণা করেছিলেন। ভারতে এখনও পর্যন্ত কোনও মহিলা উপরাষ্ট্রপতি হননি।