Mamata Banerjee To Meet Councillors: আজ তৃণমূল কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে মমতা
প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়( File Photo)

কলকাতা, ১৮ জুন, ২০১৯:‌ লোকসভা ভোটে ( Lok Sabha Election 2019)একাধিক পুর এলাকায় পিছিয়ে গিয়েছে তৃণমূ কংগ্রেস। তার কারণ বিশ্লেষণেই আজ প্রায় ৩০০০ দলীয় কাউন্সিলরের সঙ্গে বৈঠক করবেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি(Mamata Banerjee)। সামনেই রাজ্যর পুরভোট। তাই হাল ধরতে আগাম রণকৌশন নির্ধারণই এই বৈঠকে গুরুত্ব পাবে বলে মনে করা হচ্ছে। রাজ্যে যে ২০টি লোকসভা আসন বিরোধীদের হাতে গিয়েছে, তার পুরসভাগুলিতেই বেশি খারাপ ফল করেছে তৃণমূল কংগ্রেস।

শুধু এই জায়গাগুলিই নয়, তৃণমূল(Trinamool Congress) জিতেছে এমন বহু লোকসভা আসনের পুর-এলাকাতেও ধাক্কা খেয়েছে শাসক দল। কলকাতার দু’টি লোকসভা আসনে জয়ী হলেও পুরসভার বহু ওয়ার্ডে পিছিয়ে পড়েছে তৃণমূল। পুর-এলাকায় দলের এই হাল কেন তা চিহ্নিত করেই নজরুল মঞ্চে আজকের বৈঠকে পরবর্তী কর্মপদ্ধতি ঠিক করে দিতে পারেন তৃণমূল নেত্রী।আরও পড়ুন, কাটল জট, ধর্মঘট ছেড়ে রাতেই কাজে ফিরছেন এনআরএসের জুনিয়র ডাক্তাররা

ভোটের পরে গত কয়েক দিনে আরও কয়েকটি পুরসভা হাতছাড়া হয়েছে শাসক দলের। শুধু ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যেই পাঁচটি পুরসভা বিজেপির হাতে চলে গিয়েছে। আরও কয়েকটি পুরসভা নিয়েও টানাপোড়েন চলছে। পাশাপাশি, আগামী বছরই কলকাতা-সহ রাজ্যের প্রায় ৮২টি পুরসভার নির্বাচন হওয়ার কথা। নির্বাচন বকেয়া, এমন অন্তত ১১টি পুরসভা এখন প্রশাসকের তত্ত্বাবধানে চলছে। এই অবস্থায় কী করণীয়, এই বৈঠকে তা স্পষ্ট করতে পারেন মমতা।