Mamata Banerjee: 'অন্নদাতাদের অন্নর অধিকার ফিরিয়ে দিতে হবেই', কৃষি আইন প্রত্যাহারে কবিতা মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee (Photo Credit: Twitter)

কলকাতা, ১৯ নভেম্বর: কেন্দ্র ৩ কৃষি আইন (Farm Laws) প্রত্যাহারের পরপরই কৃষকদের শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের সোশ্যাল হ্যান্ডেলে দেশের কৃষকদের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি ৩ কৃষি আইন প্রত্যাহারের জন্য যাঁদের প্রাণ গিয়েছে, তাঁদের প্রতিও সমবেদনা জানান মুখ্যমন্ত্রী। কৃষকদের একটানা আন্দোলনের জেরে শেষ পর্যন্ত কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নিয়েছেন। দেশের বিরোধী দলগুলি যখন এভাবে কেন্দ্রের বিরুদ্ধে কটাক্ষ শুরু করে, সেই সময় কৃষকদের হয়ে কলম ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সেই কবিতা তৃণমূল কংগ্রেসের ফ্যান পেজের তরফে প্রকাশ করা হয়।

দেখুন...

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন, তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়ও কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের বিষয়ে মুখ খোলেন।

আরও পড়ুন: Farm Laws নিয়ে প্রিয়াঙ্কার কটাক্ষ, ''নির্বাচনের জন্যই মোদীর সিদ্ধান্ত বদল''

তৃণমূল কংগ্রেসের (TMC) পাশাপাশি বামেরাও গোটা দেশের কৃষকদের শুভেচ্ছা জানান কেন্দ্রের ৩ কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi) কৃষকদের শুভেচ্ছা জানান। তবে সামনেই নির্বাচন। আগামী নির্বাচনকে পাখির চোখ করে শেষ পর্যন্ত নরেন্দ্র মোদী সরকার ৩ কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে বলে মন্তব্য করেন প্রিয়াঙ্কা গান্ধী। পাশাপাশি গোটা দেশে যে সার্ভে হচ্ছে, সেই সার্ভেতে বিজেপি বুঝতে পেরেছে, তাদের অবস্থা ভাল নয়। সেসব দিকে নজর রেখে মোদী সরকার ৩ কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে বলে মন্তব্য করেন প্রিয়াঙ্কা গান্ধী।