Tala Bridge: বৃহস্পতিবার টালা ব্রিজের উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়, মহালয়ার আগে শহরবাসীর স্বস্তি
Mamata Banerjee.(Photo Credit: PTI)

কলকাতা, ২০ সেপ্টেম্বর: মহালয়ার আগে শহরবাসীর কাছে সুখবর। বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর খুলছে টালা ব্রিজ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টালা ব্রিজের উদ্বোধন করবেন। ২০২০ সালের পয়লা ফেব্রুয়ারি থেকে টালা ব্রিজে যান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। ২০২০ সালের ফেব্রুয়ারি মাস থেকে ভাঙার কাজও শুরু হয়। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে কাজ শেষ হওয়ার টার্গেট থাকলেও করোনার জন্য অনেক কাজ পিছিয়ে যায়।

যদিও এখনও বাস বা লরির মতো ভারী গাড়ি নয়, আপাতত শুধু মাত্র ছোট গাড়ি ও বাইক চলবে টালা ব্রিজে।নতুন টালা  নতুন এই ব্রিজটি ৮০০ মিটার লম্বা ও ১৯ মিটার চাওড়া। ব্রিজে থাকছে চারটি লেন। ২০১৮ সালের সেপ্টেম্বরে মাঝেরহাট ব্রিজ। ভেঙে পড়ার পর শহরের অন্যান্য সেতু ও উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। আরও পড়ুন-বঙ্গোপসাগরে নিম্নচাপের জের, ফের বর্ষণমুখর দক্ষিণবঙ্গ

সিঁথি, বরানগর ডানলপ-সহ কলকাতার শহরতলী এলাকা থেকে উত্তর কলকাতার শ্যামবাজারে ঢোকার পথ প্রশস্ত হবে। ১৯৬২ সালে উত্তর কলকাতা ও শহরতলীর মধ্যে সংযোগ রক্ষাকারী টালা ব্রিজের উদ্বোধন হয়। ৫০ বছরে ব্রিজের হাল বেহাল। রিপোর্ট জমা দেন মুম্বই সেতু বিশেষজ্ঞ ভি কে রায়না।