West Bengal Monsoon: বঙ্গোপসাগরে নিম্নচাপের জের, ফের বর্ষণমুখর দক্ষিণবঙ্গ
Rainfall (Photo Credits: Unsplash)

কলকাতা, ২০ সেপ্টেম্বর:  পুজোর আগে বৃষ্টি (West Bengal Monsoon) যেন বঙ্গে অসুরের ভূমিকা নিয়েছে। মঙ্গলভার ভোর থেকে দফায় দফায় শুরু হয়েছে  ঝিরিঝিরি বৃষ্টি। আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, দিনভর এই জলছবি বজায় থাকবে। কারণ বঙ্গোপসাগরে ফের ঘনীভূত হয়েছে নিম্নচাপ। তারই প্রভাবে চলছে বৃষ্টি। এদিন যেমন শহর কলকাতা ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বর্ষণ হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে। আরও পড়ুন-Funeral Service For Queen Elizabeth II Begins: পারলৌকিক ক্রিয়া, ওয়েস্ট মিনিস্টার অ্যাবেতে এল রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন

জানা গেছে, আগামী কাল বুধবার ও বৃহস্পতিবার বাড়বে বৃষ্টির পরিমাণ। উপকূলবর্তী এলাকায় দুর্যোগের মাত্রা বৃদ্ধির সম্ভাবনা থাকায় মৎস্যজীবীদের ওই দুদিন পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এদিকে ভ্যাপসা গরমের মধ্যে ঝিরঝিরে বৃষ্টি শহরবাসীকে কিছুটা স্বস্তি দিয়েছে। তবে পারদ পতনের এখনই কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। পুজো আসতে আর মাত্র হাতে গোনা কয়েকদিন। করোনার গেরো কাটিয়ে দু’বছর পর ছন্দে ফিরেছে বিশ্ব। একই সঙ্গে পুজোর আনন্দে মেতে উঠেছে বঙ্গবাসী। প্রতিমা শিল্পী থেকে পুজো উদ্যোক্তা সবারই মাথায় হাত। বৃষ্টিতে দিশেহারা ব্যবসায়ীরাও, বিকিকিনির সময় এ এক মহা বিপত্তি।