Mamata Banerjee: 'আজ চৈত্র সংক্রান্তি, বছরের শেষটা সবার ভাল কাটুক', টুইটে শুভেচ্ছা মমতা ব্যানার্জির
Photo Source: Twitter

কলকাতা, ১৩ এপ্রিল: আজ চৈত্র সংক্রান্তি (Chaitra Sankranti)। ১৪২৬ শেষ। নতুন বছর ১৪২৭-কে স্বাগত জানানোর অপেক্ষা। এই উৎসবের দিনেও বাঙালির চোখে-মুখে ভয়-আতঙ্ক। করোনা আতঙ্কে (Coronavirus Scare) সেলিব্রেশন মুডে নেই রাজ্যবাসী। নেই নতুন জামা কেনার ধুম কিংবা নিত্যনতুন খাবার তৈরির উৎসাহ। দোকানে দোকানে এবার জমবে না ভিড়। তবে উৎসবের প্রাক্কালে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। আরও পড়ুন: West Bengal Govt Makes Mask Mandatory: মাস্ক বাধ্যতামূলক রাজ্যে, করোনা আক্রান্ত ২ চিকিৎসক 

টুইটে রাজ্যবাসীকে চৈত্র সংক্রান্তির শুভেচ্ছা জানালেন মমতা ব্যানার্জি। তিনি টুইটে জানিয়েছেন, 'আজ চৈত্র সংক্রান্তি। সবাইকে জানাই গাজন উৎসবের শুভেচ্ছা। বছরের শেষটা সবার ভাল কাটুক।' বছরের শেষদিনে সব কষ্ট ভুলে আনন্দে কাটানোর কথা বললেন মমতা ব্যানার্জি।

বাংলার পাশাপাশি ইংরেজিতেও শুভেচ্ছা জানিয়েছেন মমতা ব্যানার্জি।

রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন (Coronavirus Lockdown)বাড়ল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কাছে লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছিলেন দশটি রাজ্যের মুখ্যমন্ত্রী। তারপরই রাজ্যে লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করেন মমতা ব্যানার্জি।লকডাউনের মেয়াদ বাড়ানো নিয়ে গত শনিবার ভিডিয়ো কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা সেরে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, প্রধানমন্ত্রী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। তার পরই রাজ্যের স্কুল-কলেজগুলি বন্ধ রাখার কথা জানান মমতা ব্যানার্জি। রাজ্যের সমস্ত স্কুল, কলেজ এবং শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে।