Cyclone Amphan: মৃত্যু বেড়ে ৮৬, আজ আম্ফানে বিপর্যস্ত দক্ষিণ ২৪ পরগণা পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
মমতা ব্য়ানার্জি (Photo Credits: IANS/File)

কলকাতা, ২৩ মে: আজ আম্ফান ঘূর্ণিঝড়ে (Cyclone Amphan) বিপর্যস্ত দক্ষিণ ২৪ পরগনা (South 24 pargana) পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। বেহালা থেকে হেলিকপ্টারে উঠবেন মুখ্যমন্ত্রী। দক্ষিণ ২৪ পরগনার ক্ষতিগ্রস্ত এলাকা আকাশপথে পরিদর্শনের (Aerial Survey) পর কাকদ্বীপে (Kakdwip) প্রশাসনিক বৈঠক করবেন তিনি। কাকদ্বীপে তিনি দেখা করতে পারেন মৃতদের পরিবারের সঙ্গে। সূত্রের খবর, মৃতদের পরিবারের হাতে রাজ্যের তরফে আর্থিক সাহায্যের চেকও তুলে দেবেন। আজ আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। প্রথমে বারুইপুরের দলীয় কার্যালয়ে যাবেন তিনি। সেখান থেকে গোসাবা ও ক্যানিংয়ের বিধ্বস্ত এলাকা তিনি পরিদর্শন করবেন।

এদিকে আম্ফানের কারণে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৬। সরকারি হিসেব অনুযায়ী, রাজ্যে মোট ৩৮৪টি ব্লক ও পৌরসভা এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও পর্যন্ত সাড়ে ১০ লাখ বাড়ির ক্ষতিগ্লস্ত হয়েছে। দুর্গতদের সাহায্যের জন্য খোলা হয়েছে ৫ হাজার ১৩৪টি ত্রাণ শিবির। এই ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে অন্তত ৬ লাখ মানুষ। আরও পড়ুন: Modi Conducts Aerial Survey In Cyclone Affected Areas: আকাশপথে আম্ফান ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শন নরেন্দ্র মোদির, দেখুন ভিডিয়ো

ঘূর্ণিঝড়ে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া ও পূর্ব মেদিনীপুর। ইতিমধ্যেই মৃতদের পরিবার পিছু আড়াই লাখ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে বাংলায় আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বাংলার পরিস্থিতি দেখে ১০০০ কোটি টাকার আর্থিক সাহায্যের ঘোষণা করেন তিনি।