Mamata Banerjee: আগামী দু'দিনে ১৯ টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি (Photo Credits: Twitter)

কলকাতা, ৮ ফেব্রুয়ারি: রাজ্য বাজেট অধিবেশনে একগুচ্ছ প্রকল্পের প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। সড়ক ব্যবস্থা উন্নত করার জন্য একাধিক ফ্লাইওভার তৈরি থেকে ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরির জন্য প্রকল্পতরু হন তিনি। আজ বিধানসভায় তিনি জানান, সোমবার বিকেল থেকে মঙ্গলবার পর্যন্ত ১৯ টি প্রকল্পের সূচনা করবেন তিনি। যার ফলে কর্মসংস্থান হবে ৩ লক্ষ ২৯ হাজার ৫০০ মানুষের। প্রকল্পগুলির জন্য বিনিয়োগ হবে ৭২ হাজার ২০০ কোটি টাকা।

আগামী দু'দিনে যে যে প্রকল্পগুলি উদ্বোধন হবে, তার মধ্যে রয়েছে-শিলিগুড়ির ফুলবাড়িতে ইন্ডাস্ট্রিয়াল পার্ক, উদয়নারায়ণপুরে তাঁতের হাট, হাবড়ায় মেগা পাওয়ার পাওয়ারলুম ক্লাস্টার, কলকাতায় চর্মনগরীতে এফ্লুয়েন্ট প্লান্ট, মালদহের মধুঘাটে সিল্কপার্ক, পুরুলিয়ার রঘুনাথপুরে শিল্পশহর, বজবজে ইন্ডাস্ট্রিয়াল পার্ক, দক্ষিণ ২৪ পরগণার ফলতায় ফার্মাসিউটিক্যাল পার্ক, পশ্চিম মেদিনীপুরে টয় পার্ক, হাওড়ার জগদীশপুরে হোসিয়ারি পার্ক, উনসানিতে টেক্সটাইল পার্ক, কোচবিহারে ভাওয়াইয়া শিল্পীদের জন্য কমন ফেসিলিটি সেন্টার ইত্যাদি। আরও পড়ুন, রাজ্যসভায় নেতাজির প্রসঙ্গ টেনে বাংলাকে খোঁচা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির; উঠে এল কৃষক সম্মান নিধি যোজনা প্রসঙ্গও

রবিবার হলদিয়া থেকে কিষাণ নিধি প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) কড়া আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার বিধানসভায় বাজেট সংক্রান্ত ভাষণে তার পাল্টা জবাব দিলেন মমতা ব্যানার্জি। বিধানসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে একপ্রকার মিথ্যাবাদী বলে তোপ দাগলেন তিনি। বললেন, “মোদি মিথ্যে কথা বলছেন। মিথ্যে বলা মোদির অভ্যাস হয়ে গিয়েছে। প্রতিদিন বলছে, কৃষকরা পাচ্ছে না।” প্রধানমন্ত্রীর অভিযোগ ছিল, কিষাণনিধি প্রকল্পের বাস্তবায়ন করছে না রাজ্যসরকার। ২৫ লক্ষ কৃষক নাকি অনলাইনে আবেদনও করেছেন কিষাণ নিধির জন্য। তারমধ্যে মাত্র ৬ হাজারের নামের লিস্ট করতে পেরেছে রাজ্য। কিন্তু কেন্দ্র তাদের টাকা দিতে পারছে না। কারণে ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস নেই।