Mamata Banerjee: 'মৃত বাঘের থেকে আহত বাঘ আরও ভয়ঙ্কর', বিজেপির জামানত বাজেয়াপ্ত করার চ্যালেঞ্জ মমতা ব্যানার্জির
২১ শে জুলাইয়ের মঞ্চে মমতা ব্যানার্জি (Picture Source: Twitter)

কলকাতা, ২১ জুলাই: আগামী ২১ শে বিধানসভা নির্বাচনের আগে ২১ শে জুলাইয়ের (21 July) মঞ্চে বিজেপিকে (BJP) তুলোধোনা করলেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। দেশকে বিষাক্ত করেছে, নাম না করেই বিজেপিকে আক্রমণ করেন তিনি। পাশাপাশি যুব সম্প্রদায়কে পাশে থাকার বার্তা দেন তিনি। আগামী নির্বাচনে বিজেপির জামানত বাজেয়াপ্ত করার চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তিনি।

তিনি বলেন, "বিজেপি কাউকে রাতে ফোন করছে, বলছে বিধায়ক পদ দেব, ফোন এলে বলে দিন, আপনাদের বিশ্বাস করি না। ভাটপাড়ায় আজ মানুষ বাইরে বেরোতে পারছে না। নৈহাটি, ব্যারাকপুর কোথাও মানুষের সম্মান নেই । যেখানেই বিজেপির ভোট বেড়েছে সেখানেই অসম্মান। একুশে জুলাই দিচ্ছে ডাক, বিজেপি নিপাত যাক। একুশেই ভারতকে নতুন করে পথ দেখাবে। যে সবাইকে নিয়ে চলতে পারে সেই নেতা। আহত বাঘ অনেক বেশি ভয়ঙ্কর। তৃণমূলের ওপর ভরসা রাখুন। ২০২১ সালে তৃণমূলই সরকার গড়বে। বাংলা বহিরাগতরা চালাবে না, প্রমাণ করতে হবে। কেন বিজেপির বিধায়ক মারা গেলেন? লোকসভায় কয়েকটি আসন পেয়ে লম্ফঝম্ফ করছে। ওদের সমর্থন করলে ঠকবেন, কিছুই পাবেন না। ওদের সমর্থন করলে জীবন-জীবিকা সব যাবে। বিজেপি ভাবছে সব রাজ্যে ওরাই শাসন করবে, তাহলে অন্য দল, নির্বাচন কমিশন থাকার কী দরকার। রাষ্ট্রপতি শাসন জারি করে দিন, হয়ে গেল! করোনা আবহে একের পর এক কালা কানুন করছে, বিজেপি আমলে কোনও প্রতিষ্ঠানের স্বাধীনতা নেই। গায়ের জোরে এনকাউন্টার করবেন বলছেন, বাংলায় কোনও ঘটনা হলেই ব্যবস্থা নেওয়া হয়। বিজেপি আমলে এজেন্সি দিয়ে অত্যাচার। বাংলার সরকার ভেঙে দেওয়ার চক্রান্ত করছে। কেন কাশ্মীর থেকে মৃতদেহ আনতে হবে রাজ্যকে। বাংলার শ্রমিকরা আপেল বাগানে কাজ করতে গিয়েছিলেন। পুরুলিয়ার এক শ্রমিককে খুন করা হয়েছে। " আরও পড়ুন, ২১ শে জুলাইয়ের মঞ্চে ভাষণ মমতা ব্যানার্জির, বিজেপিকে তীব্র আক্রমণ করে চোখ রাঙানি তৃণমূল সুপ্রিমোর

কেন্দ্রীয় সরকারের সরকারি সম্পত্তি একের পর এক বন্ধ করে দেওয়ার জন্য, তিনি বলেন- "রেল, কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া বিক্রি করা হচ্ছে। বলছে ৫ বছর বেতনহীন ছুটি নিয়ে নিন। করোনার নাম করে এমপি ল্যাড, ডিএ বন্ধ। বহু রাজ্যে সরকারি কর্মীরা বেতন পাচ্ছেন না। ২ লক্ষ কোটি ঋণের বোঝা নিয়েও নিয়মিত বেতন দিচ্ছি। তৃণমূলের আমলে ৩ গুণ রাজস্ব আদায় বেড়েছে। ৮ বছরে ঘুরে দাঁড়িয়েছে বাংলা। দারিদ্র দূরীকরণ, ১০০ দিনের কাজে একে বাংলা।"

২১ শে জুলাইয়ে দুপুর ২টোয় কালীঘাট থেকে ভার্চুয়াল সভায় ভাষণ দেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। শুরুতেই তিনি ধর্মতলায় সভার আয়োজন না করতে পারার জন্য দুঃখপ্রকাশ করেন। আগামী ২১ শে জুলাই ইতিহাসের সবথেকে বড় সমাবেশ হবে বলে প্রতিজ্ঞা করেন। মঞ্চে তিনি জানান, বাম জমানায়, ১৯৯৩ সালের এই দিনে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় তৃণমূলের ১৩ জন কর্মীর। রাজনৈতিক হিংসায় নিহত কর্মীদের শ্রদ্ধা জানান তিনি। সকল শহিদ পরিবারকে তিনি সম্মান জানান।