Mamata Banerjee Shocked Over Central's Decision On Missionaries of Charity: কেন্দ্রের সিদ্ধান্তে দেশজুড়ে বন্ধ মাদার টেরেসার সংস্থার ব্যাংক অ্যাকাউন্ট, হতবাক মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee (Photo Credits: ANI)

কলকাতা, ২৭ ডিসেম্বর: মাদার টেরেসার মিশনারিজ অফ চ্যারিটির যাবতীয় ব্যাংক অ্য়াকাউন্ট বন্ধ করে দিয়েছে কেন্দ্র। বড়দিনে এই খবর শুনে বেজায় মর্মাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন, " শুনে হতবাক হয়ে গেলাম যে বড়দিনে মাদার টেরেসার মিশনারিজ অফ চ্যারিটির সমস্ত ব্যাংক অ্য়াকাউন্ট বন্ধ করে দিয়েছে কেন্দ্রের মোদি সরকার। এর জেরে ২২ হাজার রোগী বিনা ওষুধে কষ্ট পাচ্ছে। মিশনারিজ অফ চ্যারিটির কর্মীদের মুখে খাবার তুলে দেওয়ার টাকা নেই।  আইন যেহেতু সবার ঊর্দ্ধে, তাই সেখানে মানবিক প্রচেষ্টার জন্য কোনও আপোষ নেই।" আরও পড়ুন-Viral: ভাইকে মাথায় তুলে ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ সিঁড়ি টপকালেন দাদা (দেখুন ভিডিও)

মমতার টুইট

কেন্দ্র কেন আচমকা এই সিদ্ধান্ত নিয়েছে তা এখনও কেউ জানে না। এনিয়ে মাদার হাউসের তরফে কোনও মন্তব্য করা হয়নি। কেন্দ্রের এহেন সিদ্ধান্তের বিরুদ্ধে মাদারের সংস্থা কোনও ব্যবস্থা নিচ্ছে কি না তা-ও এখনও জানা যায়নি।  যদিও এই মাসের শুরুতে সংবাদ সংস্থা এএফপি এক খবরে জানিয়েছিল যে গুজরাটে মিশনারিজ অফ চ্যারিটির বিরুদ্ধে তদন্ত করছে পুলিশ। কারণ এমন ঘটনা সামনে এসেছে, যেখানে একটি হোমের মেয়েদের জোর করে ক্রস পরতে বাধ্য করা হচ্ছে।  অভিযোগ, যে তাদের জোর করে বাইবেলও পড়ানো হচ্ছে।