Viral: ভাইকে মাথায় তুলে ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ সিঁড়ি টপকালেন দাদা (দেখুন ভিডিও)
Vieatnamese man(Video Screen Grab)

হাতে হাত ধরে পেরিয়ে যাওয়া যায় সমস্ত বাধা বিপত্তি। কিন্তু মাথায় মাথা ঠেকিয়ে ১০০ সিঁড়ি পার, তার উপরে আবার মাত্র ৫৩ সেকেন্ডে! কী  অবিশ্বাস্য লাগছে, তাই না? এই ঘটনাই ঘটিয়ে ফেলেছেন দুই ভিয়েতনামি সহোদর। বড়দিনের দিন এনিয়েই গড়ে ফেলেছেন গিনেস বুকে নয়া রেকর্ড। দুই ভাই হলেন জিয়াং কুও কো(৩৭) এবং জিয়াং কুয়োক এনগিপ(৩২)। ছোট ভাইকে মাথায় নিয়ে স্প্যানিশ গির্জার ১০০ ধাপ সিঁড়ি মাত্র ৫৩ সেকেন্ডে পার করলেন জিাং কুওক কো। এই ঘটনা গোটা বিশ্বকে চমকে দিয়েছে। তবে কুওক ভাতৃদ্বয়ের এই কীর্তি নতুন কিছু নয়। এর আগেও এহেন কাজ তাঁরা করেছেন। আরও পড়ুন-India vs South Africa 1st Test 2021 Day 2 Live Streaming Online: বিনামূল্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের দ্বিতীয় দিনের লাইভ দেখুন এভাবে

দেখুন ভিডিও 

২০১৬-তে ৫২ সেকেন্ডে এই স্প্যানিশ গির্জার ৯০টি সিঁড়ি পার করেছিলেন জিয়াৎ কুওক কো। সেবারও তাঁর মাথায় মাথা ঠেকিয়ে ছিলেন ভাই  জিয়াং কুয়োক এনগিপ। ২০১৮-তে ভিয়েতনামি সহোদরের এই কীর্তি ভেঙে দেন পেরুর বাসিন্দা পাবলো নোনাটো পান্ডুরো এবং জোয়েল ইয়াইকেট সাভেদ্রা। এঁরা ৯১ ধাপ পেরিয়েছিলেন  ওই একই সময়ে।  তাইতো স্প্যানিশ গির্জার সিঁড়িতে তৈরি হল আরও ১০টি ধাপ। এবং ৫৩ সেকেন্ডে ভাইকে মাথায় নিয়ে সেই ১০০ ধাপের সিঁড়িে পেরিয়ে গেলেন জিয়াং কুওক কো।

নয়া রেকর্ড গড়তে পেরে খুশি দুই ভাইজানিয়েছেন। নতুন হওয়া ১০টি ধাপ অনেক উঁচু। এবং এই দশটি ধাপে তাঁরা অনুসীলনের সুযোগও পাননি।