Mamata Banerjee: 'পদ্ম সম্মান রাজনৈতিক দূষণে পরিণত হয়েছে', তৃণমূলের চেয়ারপার্সন নিযুক্ত হয়ে তোপ মমতার
Mamata Banerjee (Photo Credit: Twitter/ANI)

কলকাতা, ২ ফেব্রুয়ারি:  তৃণমূল কংগ্রেসের (TMC) চেয়ারপার্সন পদে ফের নির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার তৃণমূলের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। বছর পাঁচেক পর রাজ্যের শাসক দলের সাংগঠনিক নির্বাচন হচ্ছে। এখন রাজ্যের একচেটিয়া আধিপত্য দেখানো তৃণমূলের আভ্যন্তরিন নির্বাচনে দেড় হাজার জন ভোট দিচ্ছেন। দলের প্রধান পদের জন্য নির্বাচন হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠার একবারে প্রথম দিন থেকে এই পদে আছেন। দলে শেষবার হওয়া নির্বাচনে (২০১৭ সাল) মমতা তৃণমূলের চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত হন। স্বাভাবিকভাবেই মমতার এই পদে ফের বসা নিয়ে কোনও সংশয় ছিল না প্রথম থেকে। সেই অনুযায়ী সাংগঠনিক নির্বাচনের পর মমতা বন্দ্য়োপাধ্যায়কেই দলের নয়া চেয়ারপার্সন হিসেবে মনোনীত করা হয়।

তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন হিসেবে ফের নিযুক্ত হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একযোগে বিরোধীদের আক্রমণ করেন। রাজ্য থেকে ৩৪ বছরের বাম সরকারকে সরাতে পারলে, কেন্দ্র থেকেও বিজেপিকে সরাতে পারবে বলে মন্তব্য করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো।

আরও পড়ুন:  TMC: আজ তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, ভোটার ১৫০০, পার্থ চ্যাটার্জি রিটার্নিং অফিসার

এসবের পাশাপাশি আজ পদ্ম সম্মান নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়। পদ্ম সম্মান বর্তমানে 'রাজনৈতিক দূষণে' পরিণত হয়েছে বলে অভিযোগ করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। পাশাপাশি পদ্ম সম্মান নিয়ে  গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কেও অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন মমতা।