Mamata Banerjee: লক্ষ্য মহিলা ভোটারদের আস্থা অর্জন, 'জয় বাংলা' প্ল্যাকার্ড নিয়ে আন্তর্জাতিক নারী দিবসে মিছিলে মমতা
মমতা ব্যানার্জি। Photo Source: Facebook/MamataBanerjee

কলকাতা, ৮ মার্চ: গলায় জয় বাংলা প্ল্যাকার্ড। লক্ষ্য মহিলা ভোটারদের আস্থা অর্জন। আসন্ন বিধানসভা নির্বাচন (WB Assembly Election 2021) উপলক্ষ্যে তাই মহিলা ভোটারদের কথা মাথায় রেখেই আন্তর্জাতিক নারী দিবসে পথে নামলেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। এবছর নির্বাচনে একাধিক স্লোগানের মধ্যে অন্যতম স্লোগান হল বাংলা নিজের মেয়েকেই চায়। রাজ্যে এবার মহিলা ভোটার ৪৫ শতাংশ। সেই বিষয়টি মাথায় রেখেই ইতিমধ্যেই ৫০ জন মহিলাকে প্রার্থী হিসেবে রেখেছেন তৃণমূল নেত্রী। এদিন আন্তর্জাতিক নারী দিবসে মহিলা ব্রিগেডকে নিয়ে মিছিল করলেন মমতা ব্যানার্জি। মিছিলের প্রথম সারিতেই দেখা গেল মিমি চক্রবর্তী, নুসরত জাহান, জুন মালিয়া, সায়নী ঘোষ, অদিতি মুন্সি, কৌশানি মুখার্জি-সহ একাধিক সেলেব এবং চন্দ্রিমা ভট্টাচার্য এবং মালা রায়কেও দেখা গিয়েছে এই মিছিলে। আরও পড়ুন: West Bengal Assembly Election 2021: বিজেপিতে যাচ্ছেন প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র? জোর জল্পনা 

এদিনের মিছিল নারী দিবস উদযাপনের বিষয়টি ছিল নেহাতই উপলক্ষ্য। মূল লক্ষ্য মহিলা ভোটারদের নিয়ে ভাবনা। নারী সুরক্ষা নিয়ে বিজেপি যে একের পর এক তোপ দেগেছে রাজ্যের সরকারের বিরুদ্ধে। সেটি নস্যাৎ করা। মহিলা ভোটারদের ভোট বিধানসভা নির্বাচনে একটি বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। আর সেই কারণেই যুযুধান দুই বিরোধী শিবির সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে। এদিন কলেজ স্কোয়ার থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন মমতা ব্যানার্জি।

মা-মাটি-মানুষের সরকার আগামী ৫বছরের জন্য রাজ্যে ক্ষমতায় আসতে চলেছে। মিছিল শেষে ডোরিনা ক্রসিংয়ের মঞ্চে আত্মবিশ্বাসী মমতা ব্যানার্জি। কখনও 'মা-বোনেরা আপনার পা দুটোতে আমার নমস্কার' কিংবা 'মা-বোনেদের সম্মান রক্ষা করতে হবে', এসবকে মাথায় রেখেই আসন্ন ভোটে নির্বাচনী লড়াইয়ে ময়দানে নেমেছেন মমতা ব্যানার্জি। পাশাপাশি এদিন ডোরিনা ক্রসিংয়ের মঞ্চ থেকে কোভিড থেকে আম্ফান, একাধিক ইস্যুতে নরেন্দ্র মোদিকে একহাত নিলেন মাননীয়া।