Mamata Banerjee: দার্জিলিঙের পাহাড়ি পথে ১০ কিলোমিটার জগিং করলেন মমতা ব্যানার্জি: ভিডিও
পাহাড়ে জগিং করতে বেরিয়েছেন মমতা ব্যানার্জি (Photo: Facebook)

দার্জিলিং, ২৬ অক্টোবর: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) প্রতিদিনই ট্রেডমিলে হাঁটেন। তবে বৃহস্পতিবার তাঁকে প্রথমবারের মতো দৌড়োতে দেখা গেল প্রকাশ্যে। তাও আবার দার্জিলিঙের পাহাড়ে (Darjeeling)। বৃহস্পতিবার দার্জি‌লিংয়ের পাহাড়ি রাস্তায় ১০ কিলোমিটার জগিং করেছেন তিনি। সঙ্গে ছিলেন দলীয় নেতাকর্মী, নিরাপত্তারক্ষী, প্রশাসনের আধিকারিক ও সাংবাদিকরা। ৬৪ বছরের তৃণমূল নেত্রী এদিন আন্তর্জাতিক জলবায়ু দিবস উপলক্ষ্যে দার্জিলিঙের কার্শিয়ং (Kurseong) থেকে পাহাড়ি পথ দিয়ে জগিং করতে করতে মহানদী (Mahanadi) অঞ্চলে নেমে আসেন। পরে সেখান থেকে আবার ফিরে যান। পরিবেশ সংরক্ষণের বিষয়ে সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার বিকেলেই তিনি দার্জিলিং সফর সেরে কলকাতা ফেরেন।

জগিং চলাকালীন তিনি শিশু এবং অন্য স্থানীয়দের সঙ্গে কথা বলেন। পাশাপাশি পরিবেশ সংরক্ষণ এবং সবুজ অক্ষত রাখার বিষয়ে কথা তাঁদের বলেন। জগিং চলাকালীন মুখ্যমন্ত্রী মহারাষ্ট্র এবং হরিয়ানা বিধানসভা নির্বাচনের ফলাফলের দিকেও নজর রেখেছিলেন। যদিও তিনি অবশ্য ফলাফল সম্পর্কে কোনও প্রতিক্রিয়া দেননি। পরে জগিং-র একটি ভিডিও তাঁর ফেসবুক পেজে পোস্ট করেন। সেখানে তিনি ক্যাপশনে লিখেন, "সুস্বাস্থ্যই সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রাতঃভ্রমণের মতো একটি ভালো অভ্যাসই আমাদের সুস্বাস্থ্যের অধিকারী করতে পারে। উত্তরবঙ্গ সফরে কার্শিয়ঙের পাহাড়ি রাস্তায় মনোরম পরিবেশে প্রাতঃকালীন এই হাঁটা এবং দৌড় সারাদিন অক্লান্তভাবে কাজ করতে সহযোগিতা করবে। সুস্থ থাকতে হাঁটার বিকল্প কিছু নেই।" আরও পড়ুন: West Bengal: ভাইফোঁটার আগেই কাল, কালীপুজোয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়িতে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়

পরিবেশ সংরক্ষণের প্রয়োজনীয়তা নিয়ে সকলকে সচেতন করে এর আগে টুইট করেন মমতা ব্যানার্জি। সেখানে তিনি লেখেন, "আন্তর্জাতিক জলবায়ু দিবস উপলক্ষ্যে আমাদের সবার প্রতিশ্রুতিবদ্ধ হওয়া উচিত পরিবেশ সংরক্ষণ করে আমাদের গ্রহটাকে বাঁচাতে সব রকম চেষ্টা করার ব্যাপারে। সবুজ বাঁচান, পরিষ্কার থাকুন।"