Mamata Banerjee: কোভিড সংক্রমণে রাশ টানতে বৃহস্পতিবার থেকে বন্ধ লোকাল ট্রেন, ঘোষণা মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্য়ায়

কলকাতা, ৫ মে: করোনার (Corona) করাল গ্রাস থেকে পশ্চিমবঙ্গের মানুষকে রক্ষা করতে হবে। তার জন্য কেন্দ্র, রাজ্য সম্মন্বয় করে কাজ করতে হবে বলে জানান মমতা বন্দ্যেপাধ্যায়। পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নিয়ে এমনই জানান মমতা।

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর বুধবার সাংবাদিক সম্মেলন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি জানান, কোভিড (COVID 19) পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মেট্রো ও বাসের সংখ্যা কমিয়ে দেওয়া হবে। বৃহস্পতিবার থেকে বন্ধ সমস্ত লোকাল ট্রেন। সেই সঙ্গে বিমান যাত্রার ক্ষেত্রে এবার থেকে নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে বলেও জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এসবের পাশাপাশি রাজ্যের মানুষকে মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহার করতে হবে বলে জানান মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারি ও বেসরকারি অফিসগুলিকে বর্তমানে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে বলেও স্পষ্ট জানান মমতা বন্দ্যোপাধ্যয় (Mamata Banerjee)।

আরও পড়ুন:  Rudranil Ghosh: কুপ্রস্তাব থেকে নোংরা মেসেজের অভিযোগ, রুদ্রনীলের বিরুদ্ধে বিস্ফোরক তরুণী

এসবের পাশাপাশি পূর্ব ঘোষণা অনুযায়ী, এই মুহূর্তে  রাজ্যের সমস্ত শপিংমল, পানশলা, বিনোদন পার্ক সবকিছুই বন্ধ থাকবে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।