Mamata Banerjee: আমফানে বিপর্যস্ত সিনেমা হলগুলিকে অর্থ সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
Mamata Banerjee. Photo Source: ANI/Twitter

কলকাতা, ৬ জুলাই: আমফানের ফলে ক্ষতি হয়েছে রাজ্যের অনেক সিনেমা হলগুলির (Cinema Halls)। এমনিতেই দীর্ঘ কয়েক বছর ধরে সিঙ্গল স্ক্রিনগুলো (Single Screens) রীতিমতো ধুঁকছে। তার ওপর লকডাউন। এরপর আমফানের প্রভাবে তার অবস্থা আরও খারাপ হয়ে গেছে। সেই সব ক্ষতিগ্রস্ত সিনেমা হলগুলিকে সাহায্যের প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন টলিউডের শিল্পীদের সঙ্গে বৈঠক চলার সময়ই এ কথা ঘোষণা করেন তিনি।

এর পাশাপাশি সোমবার আরও অনেকেই সিঙ্গল স্ক্রিনগুলিকে বাঁচানোর কথা বলেন। অরিন্দম শীল এদিনের বৈঠকে জানান, রাজ্যে মাত্র ২০০ থেকে ২৫০টি সিঙ্গল স্ক্রিন রয়েছে। সেগুলোকে বাঁচাতে হবে। অভিনেতা সোহমও রাজ্যের সমস্ত মাল্টিপ্লেক্সে বাংলা ছবি চালানোর প্রসঙ্গও তোলেন। তার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের তরফে ইতিমধ্যে এমন একটি নির্দেশিকা জারি হয়েছে। আরও পড়ুন, স্বদেশিকতার স্বার্থে রাজ্য সরকারের আইটি কর্মীদের তৈরি 'ডকুমেন্ট স্ক্যানিং অ্যাপ'-র ঘোষণা করলেন মমতা ব্যানার্জি

এছাড়াও, রিয়েলিটি শোয়েগুলি চালু করার অনুমতিও দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার, ৬ জুলাই নবান্নে মমতা (Mamata Banerjee) সাংবাদিক বৈঠকে জানান, রিয়ালটি শোয়ের শুটিং ফের শুরু করা যেতে পারে। তবে কোনও দর্শককে শুটিং ফ্লোরে ঢোকার অনুমতি দেওয়া যাবে না। পাশাপাশি সর্বোচ্চ ৪০ জন ক্রু মেম্বার নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

স্কিল ডেভলপমেন্টের জন্য টেকনিশিয়ানদের ইনস্টিটিউট তৈরির কথাও বলেন তিনি। এদিন বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, অন্য রাজ্য থেকে বাংলায় এসে শুটিং শুরু করার জন্য আহ্বান জানাতে হবে। এর জন্য প্রয়োজন হলে প্রোমোশনাল ভিডিও বা অন্য কোনও উদ্যোগ নেওয়ার কথাও বলেন তিনি।