Netaji Subhash Chandra Bose Jayanti 2022: ২৩ জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণা করুক কেন্দ্র, নেতাজির জন্মদিনে কেন্দ্রের কাছে ফের দাবি মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee and Netaji Subhash Chandra Bose (Photo: ANI)

কলকাতা, ২৩ জানুয়ারি: ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে (Netaji Subhash Chandra Bose Jayanti 2022) জাতীয় ছুটি (National Holiday) ঘোষণার দাবি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। টুইটে তিনি লেখেন, ২৩ জানুয়ারি জতীয় ছুটি ঘোষণা করা হলে সমগ্র দেশ জাতীয় নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এবং সবচেয়ে উপযুক্ত পদ্ধতিতে দেশ নায়ক দিবস উদযাপন করতে পারবে।

আজ দেশজুড়ে পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী। সকালেই নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে কয়েকটি টুইট করেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি। তিনি একজন জাতীয় এবং বিশ্বের আইকন। বাংলা থেকে নেতাজির উত্থান ভারতীয় ইতিহাসের ইতিহাসে অতুলনীয়। এই বছর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজিকে নিয়ে একটি ট্যাবলো প্রদর্শিত হবে। আমাদের দেশের স্বাধীনতার ৭৫তম বছর স্মরণে বাংলার অন্যান্য বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামীদেরও দেখানো হবে।"

পরের টুইটেই মমতা লেখেন, "আমরা আবার কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাচ্ছি যে নেতাজির জন্মদিনকে জাতীয় ছুটির দিন ঘোষণা করা হোক। যাতে সমগ্র দেশ জাতীয় নেতাকে শ্রদ্ধা জানাতে এবং সবচেয়ে উপযুক্ত পদ্ধতিতে দেশ নায়ক দিবস উদযাপন করতে পারে।"