West Bengal: টাকার দাবিতে সদ্যোজাতকে মায়ের কাছ থেকে ছিনিয়ে নিল, বৃহন্নলার 'কীর্তিতে' মৃত্যু শিশুর
Child Death In Malda (Photo Credit: Twitter)

কলকাতা, ১৮ নভেম্বর: দাবি ছিল ১২০০ টাকার কিন্তু গরীব পরিবারটি কিছুতেই অতগুলো টাকার জোগাড় করতে পারবে না বলে জানায়। গরীব পরিবারের সঙ্গে বৃহন্নলার কথা কাটাকাটির জেরে দীর্ঘক্ষণ ধরে ২০ দিন বয়সী এক শিশুকে তার মায়ের কাছ থেকে সরিয়ে রাখা হয়। যার জেরে শেষ পর্যন্ত মৃত্যু হয় ওই নবজাতকের। যে খবর প্রকাশ্যে আসতেই মালদহের (Malda) মানিকচকে উত্তেজনা ছড়ায়। বৃহন্নলার কীর্তির খবর পেয়ে সেখানে পুলিশ হাজির হয় এবং তাঁকে গ্রেফতার করে। ২০ দিন বয়সী শিুশুটিকে মায়ের কাছ থেকে দূরে সরিয়ে রাখতেই কি মৃত্যু হয় না অন্য কারণ রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

সম্প্রতি মালদা মেডিকেল কলেজে শিশুর জন্ম দেন মানিকচকের (Manikchak) বাঙালগ্রামের বাসিন্দা মাম্পি। গত ২৯ অক্টোবর মা হওয়ার পর সম্প্রতি বাড়িতে ফেরেন মাম্পি। নতুন মায়ের বাড়ি ফেরার খবর পেতেই বাঙালগ্রামে হাজির হন বৃহন্নলা। ১২০০ টাকার পরিবর্তে ৩০০ টাকা নিয়ে তিনি কিছুতেই বাঙালপাড়ায় মাম্পির বাড়ি থেকে বের হবেন না বলে জানান। এরপরই ওই শিশুকে মায়ের কাছ থেকে সরিয়ে নেন ওই বৃহন্নলা। বেশ কিছুক্ষণ মায়ের কাছ থেকে শিশুকে সরিয়ে রাখতেই তার মৃত্যু হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: Rajasthan: চাকরির প্রলোভন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ১০ মাসে ২ মহিলাকে ধর্ষণ, অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে

বৃহন্নলার বিরুদ্ধে শিশু (Children) মৃত্যুর অভিযোগে তোলপাড় হয়ে যায় গোটা এলাকা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্তকে গ্রেফতার করে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে পুলিশের তরফে।