Mahua Moitra: মহুয়া মৈত্রের অর্থের বিনিময়ে প্রশ্ন মামলায় সিবিআই তদন্তের নির্দেশ লোকপালের
Mahua Moitra (ANI)

কলকাতা, ১৯ মার্চ: অর্থ ও উপহারের বিনিময়ে লোকসভায় প্রশ্ন করার অভিযোগে সংসদ থেকে বহিষ্কার করা হয়েছিল তৃণমূলের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্র-কে। এই মামলা লোকপাল এবার সিবিআই তদন্তের নির্দেশ দিল। লোকপালের পক্ষ থেকে জানানো হয়েছে ২০ (৩) এ ধারায় মহুয়া মৈত্র-র বিরুদ্ধে অর্থের বিনিময়ে প্রশ্ন মামলার তদন্তভার সিবিআই-কে দেওয়া হল। আগামী ৬ মাসের মধ্যে সিবিআই-কে এই মামলার তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে লোকপাল। পাশাপাশি এই মামলার তদন্তের গতিপ্রকৃতি এবং কোন জায়গায় দাঁড়িয়ে তা সিবিআই-কে প্রতি মাসে জানানোর নির্দেশও দেওয়া হয়েছে।

দেশের প্রভাবশালী এক ব্যবসায়ীর থেকে মোট অর্থ ও দামি উপহারের বিনিময়ে লোকসভায় মোট ৫০টি প্রশ্ন করেছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। এমন অভিযোগ তুলে লোকসভা স্পিকার ওম বিড়লার কাছে চিঠি পাঠিয়েছিলেন বিজেপি-র বিদায়ি সাংসদ নিশিকান্ত দুবে।

দেখুন খবরটি

মহুয়া-র অভিযোগ, তিনি মোদী সরকারের সঙ্গে আদানির অশুভ আঁতাত নিয়ে লোকসভায় সরব হওয়ায়, বিজেপি সবটাই চক্রন্ত করে এই ঘটনাটা সাজিয়েছে। মেয়াদ শেষ হওয়ার আগেই মহুয়া-কে সাসপেন্ড করা হলেও তৃণমূল তাঁর পাশে দাঁড়িয়েছে। গতবারের মত এবারও কৃষ্ণনগর লোকসভা আসনে মহুয়া মৈত্র-কেই প্রার্থী করেছে তৃণমূল।