JMB Terrorist Arrested: জামাত-উল-মুজাহিদিন জঙ্গিকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ, পর্দাফাঁস নয়া জেএমবি মডিউলের
জেএমবি জঙ্গি গ্রেপ্তার (Picture Source : Kolkata Police Facebook)

কলকাতা, ৮ জুন: ফের বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিশ এসটিএফ (Kolkata Police STF) বাহিনী। মুর্শিদাবাদের পর এবার ডানকুনি (Dankuni) থেকে স্পেশ্যাল টাস্ক ফোর্সের হাতে ধরা পড়ল কুখ্যাত জঙ্গ শেখ রেজাউল ওরফে কিরণ। জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ বা জেএমবি-র (JMB) প্রধান সালাউদ্দিনের ঘনিষ্ঠ বলে পরিচিত। আজ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিনের সদস্য শেখ রেজাউলকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। কলকাতা পুলিশ সোশ্যাল মিডিয়ায় আজ পোস্ট করে জানায়, এসটিএফের কাছে গোপন সূত্রে খবর আসে, হুগলির ডানকুনি এলাকায় আত্মগোপন করে আছে বাংলাদেশের জামাত-উল-মুজাহিদিন সংগঠনের সদস্য শেখ রেজাউল। খবর পেয়েই এসটিএফের একটি দল ডানকুনি যায়।

গোপন ডেরা থেকে গ্রেফতার করা হয় রেজাউলকে। পুলিশের খাতায় যার নাম ছিল এবং যাকে বেশ কিছুদিন ধরেই হন্যে হয়ে খোঁজা হচ্ছিল। রেজাউল ছিল জামাত-উল-মুজাহিদিন সংগঠনের একজন অত্যন্ত সক্রিয় সদস্য। তার কাজ ছিল সংগঠনের শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রাখা, তাদের নির্দেশ সংগঠনের নিচের তলায় পৌঁছে দেওয়া, নিচুতলার সদস্যদের সঙ্গে সংগঠনের নেতাদের বৈঠকের ব্যবস্থা করিয়ে দেওয়া ইত্যাদি। রেজাউলকে আদালতে পেশ করা হবে আগামীকাল। চলছে জঙ্গি কার্যকলাপ নিয়ে বিস্তারিত জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও পড়ুন, বিজেপিতে যোগ দিতে চলেছেন এশিয়াডে সোনাজয়ী অ্যাথলিট জ্যোতির্ময়ী শিকদার?

খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের পিছনে রয়েছে জেএমবি। এর আগে বহু জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। জেএমবির প্রধান সালাউদ্দিন সালেহীনের অন্যতম সঙ্গী আব্দুল করিম মুর্শিদাবাদের ধুলিয়ান মডিউলের প্রধান। স্বাধীনতা দিবসের আগে তারা কোনও নস্কতার ছক কষছে নাকি সেই বিষয়েও খেয়াল রাখা হচ্ছে।