Kolkata: বিজেপিতে যোগ দিতে চলেছেন এশিয়াডে সোনাজয়ী অ্যাথলিট জ্যোতির্ময়ী শিকদার?
অ্যাথলিট জ্যোতির্ময়ী শিকদার (Photo: Facebook)

কলকাতা, ৭ জুন: বিজেপিতে (BJP) যোগ দিতে চলেছেন এশিয়াডে জোড়া সোনাজয়ী অ্যাথলিট ও সিপিএমের প্রাক্তন সাংসদ জ্যোতির্ময়ী শিকদার (Jyotirmoyee Sikdar)। সম্প্রতি জ্যোতির্ময়ীর সল্টলেকের বাড়িতে যান রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তারপর থেকেই এই বিষয়ে জল্পনা ছড়িয়েছে। এছাড়াও বিজেপিতে যোগ দিতে পারেন রাজ্যের ২ তৃণমূল বিধায়ক। এদের মধ্যে একজন আবার মন্ত্রী। এমনটাই জল্পনা রয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে।

২০০৪ সালে প্রথমবার লোকসভা নির্বাচনে সিপিএমের টিকিটে নদিয়ার কৃষ্ণনগর কেন্দ্রে দাঁড়িয়ে জিতেছিলেন জ্যোতির্ময়ী শিকদার। কিন্তু ২০০৯ সালে পরিবর্তনের আবহে তৃণমূলের তাপস পালের কাছে হেরে যান তিনি। তারপর থেকে খুব কমই তাঁকে রাজনৈতিক সমাবেশে দেখা যেত। যদিও গত লোকসভা নির্বাচনের সময় আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দেন জ্যোতির্ময়ী। আরও পড়ুন: Kolkata: করোনায় মৃতের চিতাভস্ম পরিজনের হাতে তুলে দেবে কলকাতা পৌরনিগম

১৯৯৫ সালে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮০০ মিটারে সোনাজয়ী হন। ১৯৯৮ এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৬০০ এবং ১৫০০ মিটারে উনি ব্রোঞ্জ লাভ করেন এবং ওই একই বছরে ব্যাংককে এশিয়ান গেমসে ওই দুই বিভাগে সোনা জয় করেন জ্যোতির্ময়ী।