Warrior Women Combat Force by Kolkata Police: শহরের মহিলাদের নিরাপত্তা দেবে এই মহিলা বাহিনী
Photo Source: Twitter/CP Kolkata

কলকাতা, ২৪ নভেম্বর: কলকাতা পুলিশের সাফল্যের মুকুটে যোগ হল আরও একটি পালক। মহিলাদের সুরক্ষার জন্য অভিনব উদ্যোগ নিল কলকাতা পুলিশ। মহিলাদের নিরাপত্তার জন্য শহরের রাজপথে অত্যানুধিক প্রযুক্তির ২৭টি নতুন গাড়ি এবং ৪০টি দু'চাকার গাড়ি। শহরের সুরক্ষা ব্যবস্থাকে আরও মজবুত এবং জোরদার করতে নয়া উদ্যোগ নিল কলকাতা পুলিশ। এই গাড়িগুলিতে কলকাতা পুলিশের মহিলা পুলিশকর্মীরাই থাকবেন। এমনটাই জানানো হল কলকাতা পুলিশের তরফে। মঙ্গলবার থেকেই রাস্তায় রাস্তায় নামতে চলেছে এই গাড়িগুলি।

বড়দিনের আগে শহরের মহিলাদের জন্য বড়সড় উপহার নিয়ে এল কলকাতা পুলিশ। সোমবার নগরপালের সামনে এই গাড়িগুলির উদ্বোধন করা হয়। এই নয়া ব্যবস্থার মাধ্যমে কলকাতার মহিলাদের গতিবিধি অনেক সুরক্ষিত এবং মজবুত হবে বলে বিশ্বাস কলকাতা পুলিশের। এর পাশাপাশি মহিলাদের আত্মবিশ্বাস অনেকাংশে বাড়বে। কলকাতা পুলিশের নতুন এই মহিলা কমব্যাট ফোর্সের নাম ওয়ারিয়র। আরও পড়ুন: West Bengal: আজ থেকে শান্তিনিকেতনে শুরু পৌষ মেলা

হাওড়ায় গণধর্ষণ করে খুনের ঘটনায় গোটা দেশ জুড়ে তোলপাড় হয়ে গেছে। মহিলাদের নিরাপত্তা নিয়েও উঠেছে একের পর এক প্রশ্ন। মহিলারা নিজেদের নিরাপত্তার জন্য নিজেরাই পথ বের করেছে একের পর এক। হোয়াটসঅ্যাপে তৈরি হয়েছে এলাকাভিত্তিক হোয়াটসঅ্যাপ গ্রুপ। কেউ কেউ আবার নিজের এলাকার মেয়েদের বাঁচাতে নিজেদের ফোন নম্বর অনলাইনে দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।