Laser Light Shows Bans Near Kolkata Airport: বিমানবন্দর সংলগ্ন এলাকায় বন্ধ লেজার লাইট শো, কড়া নির্দেশ
Kolkata Airport (Photo Credit: Wikipedia)

কলকাতা, ২ মে: বিমানবন্দরের (Airport) আশপাশে কোথাও লেজার লাইট (Laser Light) ব্যবহার করা যাবে না। এমনই নির্দেশ জারি করা হল প্রশাসনের তরফে। বিধান নগর কমিশনারেট জানিয়েছে, কলকাতা বিমানবন্দরের আশপাশের কোনও হল বা অনুষ্ঠানগৃহে লেজার লাইট ব্যবহার করা যাবে না। লেজার লাইটের জেরে বিমান চালকরা অনেক সময় চোখে স্পষ্টভাবে কিছু দেখতে পান না। আলোর ছটায় বিমান চালকদের চোখে ধাঁধা ধরে যায় অনেক সময়। সেই কারণে এবার থেকে বিমানবন্দরের আশপাশে কোথাও লেজার লাইট ব্যবহার করা যাবে না বলে জানানো হয় বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে।

যদি কেউ এই নিষেধের অবজ্ঞা করেন, তাহলে তাঁকে শাস্তির মুখে পড়তে হবে। নিষেধ অমান্যকারীদের ৬ মাসের জেল কিংবা ১০০০ টাকা জরিমানা গুনতে হবে। অথবা দুটো শাস্তিই ভোগ করতে হতে পারে বলে জানানো হয় কমিশনারেটের তরফে।

বিধাননগর পুলিশ কমিশনারেটের এই নির্দেশ যাদের দেওয়া হয়েছে, তাদের মধ্যে রয়েছে বিমানবন্দর সংলগ্ন হোটেল, ব্যাঙ্কোয়েট, রেস্তোরাঁ, ক্লাব, হাউজিং সোসাইটি। ১ এপ্রিল থেকে ২৯ জুন পর্যন্ত প্রথম ধাপে এই নিয়ম কার্যকর হবে বলে জানানো হয়েছে।

বিমান ওঠানামার সময় লেজার লাইটের আলোর বিচ্ছুরণে চালকদের অসুবিধার মুখে পড়তে হয়। সেই কথা ভেবেই বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।