Durga Puja 2020: দুর্গা প্রতিমা দর্শনে বঞ্চিত হবে না কেউ! করোনা সংক্রমণ এড়াতে লাইভ স্ট্রিমিংয়ে এবার কলকাতার দুর্গাপুজো
Durga Puja (Photo Credits: Wikipedia)

কলকাতা, ১৩ অগাস্ট: বাঙালির কাছে দুর্গাপুজো (Durga Puja 2020) শুধু উৎসব নয়। দুর্গাপুজোর সঙ্গে জড়িয়ে রয়েছে বাঙালির আবেগ। করোনা পরিস্থিতিতে ঘরবন্দি বাঙালি দিন গুনছে দুর্গাপুজোর। সেই দিনগুলোতে ঘরে বসে সেলিব্রেশন কী আদৌ করতে পারবে বাঙালি? নাকি সেই চেনাপরিচিত লম্বা লাইনের ঢল নামবে রাস্তায়। সেটা ভেবেও কুলকিনারা করতে পারছেন না রাজ্যের ছোট-বড় দুর্গাপুজো কমিটির সমদস্যরা। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযাযী, একাধিক বড় বড় দুর্গাপুজো কমিটির সদস্যরা দুর্গাপুজো লাইভ স্ট্রিম (Durga Puja Live Streaming) করার সিদ্ধান্ত নিয়েছেন দীর্ঘ লাইন এবং ভিড় এড়াতে।

করোনা সংক্রমণের ভয়ে যারা বাড়ি থেকে বেরোবেন না তাদের জন্য বটেই। পাশাপাশি দুর্গাপ্রতিমা দর্শন করতে গিয়ে যাতে কেউ সংক্রমিত হয়ে না পড়েন সেই কারণেই লাইভ স্ট্রিমিংয়ের সিদ্ধান্ত। পুজো দেখা যাবে নির্দিষ্ট কিছু অ্যাপ এবং পুজো কমিটির অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেজ থেকে। ইতিমধ্যেই অ্যাপ তৈরির জন্য কাজ শুরু হয়ে করেছেন বেশ কিছু প্যান্ডেলের পুজো উদ্য়োক্তরা। বাকিরা নিজেদের পুজো প্যান্ডেলের অফিসিয়াল ফেসবুক পেজ থেকেই দেখাবেন পুজো।

অনলাইনে বিজ্ঞাপন এবং স্পনশরশিপও মিলবে সহজেই। এমনটাই ধারণা পুজো কমিটির সদস্যদের। চলতি বছরে ১৭ সেপ্টেম্বর মহালয়া। তার একমাস পর শুরু হবে পুজো। আশ্বিন পেরিয়ে কার্তিক মাসে, ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী ২২ অক্টোবর দুর্গাপুজোর বোধন।