Dum Dum Central Jail: গতকালের পর আজও রণক্ষেত্র দমদম সেন্ট্রাল জেল, জ্বলল আগুন, চলল গুলি
রণক্ষেত্র দমদম সেন্ট্রাল জেল (Photo: ANI)

কলকাতা, ২২ মার্চ: গতকালের পর আজও রণক্ষেত্র দমদম সেন্ট্রাল জেল (Dum Dum Central Jail)। ফের পরিস্থিতি সামাল দিতে গুলি চালাল পুলিশ। রবিবার দুপুরে জেল চত্বরে কর্তব্যরত মহিলা কারারক্ষীদের (Jail guards) লক্ষ্য করে কটূক্তি করে কিছু বন্দী (Prisonr)। তা নিয়েই শুরু হয় অশান্তি। আগুন লাগিয়ে দেওয়া হল জেলের ২ নম্বর বাড়িতে। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, এদিন সকাল থেকেই অনশনে বসে জেলের ৪ নম্বর বাড়ির মহিলা বন্দীরা। সেখানে জেলের মহিলা পুলিস গেলে তাদের ঘিরে কটূক্তি ও ইট পাটকেল ছোড়া হয় বলে খবর। মহিলা সেলের গণ্ডগোল ছড়িয়ে পড়ে ২ নম্বর বাড়ির পুরুষদের বিল্ডিংয়েও। ঘরে থাকা জিনিসপত্রে আগুন লাগিয়ে দেয় বন্দীরা।

এমন কী জেলের মহিলা বন্দীদের জন্য নির্ধারিত সেলে ঢুকে পড়ে বেশ কয়েকজন পুরুষ বন্দী। সে সময় মহিলা কারারক্ষীরা সেখানে টহলের জন্য গেলে তাঁদের নিগৃহীত করা হয়। কারারক্ষীদের থেকে সোনার অলংকার ছিনতাইয়ের চেষ্টাও করে কয়েকজন। এমন কী গুলি চালানোর অভিযোগ উঠেছে বন্দীদের বিরুদ্ধে। বন্দীদের সেল থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর। আরও পড়ুন: Coronavirus In West Bengal: রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৭, আক্রান্ত বালিগঞ্জের যুবকের বাবা, মা ও পরিচারিকা

গতকাল দায়িত্ব নিয়েই রবিবার সকালেই জেলে চত্বরে হাজির হন এডিজি সিআইডি পীযূষ পাণ্ডে। এদিন পুড়ে যাওয়া কম্পিউটার ও বেশ কিছু ইলেক্ট্রনিক্স সামগ্রী উদ্ধার করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়। কম্পিউটার থেকে কোনও তথ্য উদ্ধার করা যায় কি না তারও চেষ্টা চলছে।