JP Nadda Slams Mamata Banerjee: ‘দিদি এখন স্কুটারে ঘুরছেন, এবার পায়ে হেঁটে ঘুরতে হবে’, তোপ নাড্ডার
জে পি নাড্ডা (Photo Credit: PTI)

কলকাতা, ২৬ ফেব্রুয়ারি: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার ই-স্কুটিতে চেপে নবান্নে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নবান্ন থেকে ফেরার সময় নিজেই স্কুটির চালকের আসনে ছিলেন তিনি। এদিকে গতকালই পরিবর্তন যাত্রার কর্মসূচি নিয়ে উত্তর ২৪ পরগনার নৈহাটি ও বারাকপুরে গিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। কর্মসূচি মেটার পর সন্ধ্যায় সায়েন্সসিটি অডিটোরিয়ামে বিজেপির বুদ্ধিজীবীদের নিয়ে বৈঠকে বসেনি জেপি নাড্ডা। সেখানেই মমতা স্কুটিতে যাত্রার প্রসঙ্গ তুলে আক্রমণ শানান। বলেন, “দিদি এখন স্কুটারে ঘুরছেন। পায়ে হেঁটে ঘুরছেন। অবশ্য দিদিকে পায়ে হেঁটেই ঘুরতে হবে। কারণ তিনি তো আগামী নির্বাচনে হেরে যাবেন। তৃণমূল নেতাদের এবার ঘরে বসিয়ে রাখার সময় হয়েছে।” আরও  পড়ুন-JP Nadda in Naihati: বঙ্কিমভবন ঘুরে গৌরীপুরে চটকল শ্রমিকের বাড়িতে মধ্যাহ্ন ভোজ জেপি নাড্ডার

তবে এখানেই শেষ নয়, বুধবার সাহাগঞ্জের জনসভা থেকে মোদি-শাহকে শব্দবাণে তোপ দেগেছিলেন তৃণমূলনেত্রী। তার জবাব দিতেও ভোলেননি জেপি নাড্ডা। তিনি বলেন, “মমতা দিদি আপনি যে ভাষা ব্যবহার করেন, তা বাংলার সংস্কৃতি নয়। প্রধানমন্ত্রী সম্বন্ধে খারাপ ভাষা ব্যবহার করেছেন। আমার নামের পাশে তো কত অলঙ্কার বসিয়েছেন। আপনার এত রাগ কেন?” শাসকদলের নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার মেয়ে হিসেবে তুলে ধরা হচ্ছে। এনিয়েও কটাক্ষ করেন জেপি নাড্ডা। বলেন, “পারিবারিক হিংসা বাংলায় সর্বোচ্চ হয়। অ্যাসিড হামলায় বাংলা শীর্ষে। সবথেকে বেশি মানুষ পাচার হয় বাংলায়। আমাদের ১৩০ জন কর্মীকে রাজনৈতিকভাবে হত্যা করা হয়েছে। বাংলার মেয়ে হলে এ বিষয়ে চিন্তা করার দরকার ছিল। মমতা দিদি বাংলার দিদি, বাংলার মেয়ে। এতে আমাদের কোনও আপত্তি নেই। কিন্তু বাংলার মেয়ে হলে সবার চিন্তা করা তাঁর দরকার ছিল। তিনি কি তা করেছেন?”

প্রধানমন্ত্রীর কাছে রাজ্যবাসীর জন্য বিনামূল্যে করোনার টিকার দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে নাড্ডার উক্তি। শুধু করোনার টিকা কেন আমরা পাঁচটা টিকা লাগাবো, এর মধ্যে রয়েছে আয়ুষ্মান ভারতের টিকা। প্রধানমন্ত্রী সম্মাননিধির টিকা, তোলাবাজের টিকা, চালচোরের টিকা, ত্রিপল চোরের টিকা।