WB Assembly Elections 2021: সিপিএম সমর্থকদের ত্রাস বুদো আইএসএফ প্রার্থী! আতঙ্কিত জাঙ্গিপাড়া
বিমান বসু, অধীর চৌধুরী এবং আব্বাস সিদ্দিকী (Picture Credits: PTI and twitter)

জাঙ্গিপাড়া, ১৯ মার্চ: বৃহস্পতিবার আব্বাস সিদ্দিকি প্রার্থী তালিকা ঘোষণা করেছেন। মধ্যমগ্রামে আইএসএফ প্রার্থী বিশ্বজিৎ মাইতি, দেগঙ্গাতে করিম আলি, হাড়োয়াতে ফিরোজ মোল্লা, ক্যানিং পূর্ব থেকে গাজি শাহাবুদ্দিন সিরাজী, মগরাহাট পশ্চিমে মইদুল ইসলাম মোল্লা, ভাঙড় থেকে নওশাদ সিদ্দিকি, জাঙ্গিপাড়া থেকে শেখ মইনুদ্দিন। যত গোলমাল এই শেখ মইনুদ্দিন ওরফে বুদোকে নিয়ে। এই বুদো নাকি স্থানীয় সিপিএম নেতৃত্ব ও কর্মী সমর্থকদের কাছে ত্রাস ছিল। কারণ ২০১৩-১৮ তৃণমূলের অবিসংবাদি নেতা তথা জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি বুদো সিপিএমের জাঙ্গিপাড়া জোনাল অফিসে আগুন লাগানো থেকে শুরু করে কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রীদীপ ভট্টাচার্যের গাড়ি ভাঙচুর। প্রয়াত নেতা সুনীল সরকারকে হেনস্তার নেপথ্যেও রয়েছে এই বুদো। তাকে আইএসএফ প্রার্থী করায় ক্ষোবে ফুঁসছে জাঙ্গিপাড়ার জনগণ। আরও পড়ুন-ISF Candidate List 2021: নতুন ৭ প্রার্থীর নাম ঘোষণা করল আইএসএফ

উল্লেখ্য, বেশ কিছুদিন আগে সিপিএমের যুবনেতা শতরূপ ঘোষের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেখানে তাঁকে বলতে দেখা যায় যে সংযুক্ত মোর্চার প্রার্থী নির্বাচন করবেন বিমান বসু, অধির চৌধুরি, আব্বাস সিদ্দিকি। তবে কারা এই জোটের প্রার্থী হবেন না, তা বুক বাজিয়ে বলে দিতে পারেন। ২৯৪টি আসনের কোনও টিতেই কোনও প্রাক্তন তৃণমূল নেতা বিধায়ক সংযুক্ত মোর্চার টিকিট পাবেন না। বাস্তবে কিন্তু তেমনটা ঘটল না। সিপিএমের জোট শরিক আইএসএফ শেষ পর্যন্ত প্রাক্তন তৃণমূল নেতাকেই প্রার্থী করল।

এই বুদোর ভয়ে একটা সময় এলাকায় চলাপেরা জীবন ধারণ দায় হয়েছিল। আর জোটধর্ম রক্ষায় সেই বুদোকেই কিনা ভোট দিতে হবে। রাজ্য স্তরের নেতৃত্ব জানতেই পারেন না, স্থানীয় মানুষজন কী দুর্বিষহ জীবন যাপন করে। তাই বুদোর প্রার্থীপদ মানতেই পারছে না জাঙ্গিপাড়ার মানুষ।