গুণ্ডামি বরদাস্ত নয়, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিসকে আরও কড়া পদক্ষেপের নির্দেশ মুখ্যমন্ত্রীর
প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়( File Photo)

কলকাতা,১০ জুন, ২০১৯:‌ রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিসকে আরও কড়া হওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি(Mamata Banerjee)। সোমবার নবান্নে বিভিন্ন জেলার জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে বৈঠকের পর মমতা জানিয়েছেন, কোনও গুন্ডামি বরদাস্ত করবে না সরকার। কিছু জায়গায় ওসি বা সাব ইন্সপেক্টররা দায়িত্ব পালন করছেন না। তিন-চারটে জেলায় এই সমস্যাটা হচ্ছে। কারা এসব করছে তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। কারা ব্যবস্থা গ্রহণ করছে না, কারা গুন্ডামিকে মদত করছে, এর পিছনে কী খেলা আছে সেটাও নজরে রাখা হচ্ছে বলে জানিয়েছেন মমতা।

এদিন মুখ্যমন্ত্রী সন্দেশখালি (Sandeshkhali)নিযে সরাসরি কোনও কথা না বললেও বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, 'বেঙ্গল গুজরাত নয়। লোকসভা নির্বাচনের পর থেকে উত্তর প্রদেশে ২৫ জন যাদব সম্প্রদায়ের মানুষ মারা গিয়েছে। শিশুরা খুন হচ্ছে। আমরা এটা চাই না।'আরও পড়ুন, আমার যা বলার ছিল আমি বলে দিয়েছি’‌, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে বললেন রাজ্যপাল

লোকসভা নির্বাচনের পর থেকে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্যের বিভিন্ন জেলা। শনিবার রাতে উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে দু'পক্ষের সংঘর্ষে মৃত্যু হয়েছে অন্তত ৪ জনের। এদের মধ্যে ২ বিজেপি কর্মী ও ১ তৃণমূলকর্মীর দেহ উদ্ধার হয়েছে। একের পর এক ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। দিল্লিতে এই নিয়ে প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীকে রিপোর্টও দিয়েছেন রাজ্যপাল।