Coronavirus In India: দেশে করোনা আক্রান্ত ছাড়াল ৪০ হাজার, মৃত্যু বেড়ে ১৩০৬
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩ মে: দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪০ হাজার। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare) জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৮৭ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস, মৃত্যু হয়েছে ৮৩ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হজার ২৬৩। তার মধ্যে অ্যাক্টিভ কেস ২৮ হাজার ৭০টি। ১০ হাজার ৮৮৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মোট ১ হাজার ৩০৬ জনের মৃত্যু হয়েছে।

রবিবার ইন্ডিয়ান মেডিকেল রিসার্চ কাউন্সিল (ICMR) জানিয়েছে, ৩ মে পর্যন্ত ভারতে মোট ১০, ৪৬, ৪৫০ টি COVID-19 নমুনা পরীক্ষা করা হয়েছে। মহারাষ্ট্র COVID-19-এ সবথেকে প্রভাবিত রাজ্য হিসাবে অব্যাহত রয়েছে এখনও পর্যন্ত ১২,২৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার আরও ৩৬ জন নতুন করে মারা যাওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২১। এক দিনে মৃতের সংখ্যা এই রাজ্যে এখনও পর্যন্ত সর্বোচ্চ। মুম্বইয়ে শনিবার থেকে ৫৪৭ টি নতুন করে আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। এখনও পর্যন্ত সংখ্যাটা দাঁড়িয়েছে শুক্রবারে ৮, ৩৫৯। আরও পড়ুন: Shramik Special Trains For Bengal: বাংলার পরিযায়ী শ্রমিকদের ফেরাতে রাজস্থান ও কেরালা থেকে বিশেষ ট্রেন

শনিবার দিল্লিতে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যায় বেড়ে হয়েছে ৪১২২ টি। ৩৮৪ টি নতুন করোনভাইরাস কেস ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা বেড়েছে ৬৪ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে ৫৫ জনের আরও গুরুতর রোগ ছিল। দিল্লির স্বাস্থ্য বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় কমপক্ষে ৮৯ জন রোগী করোনাকে জয় করে সুস্থ হয়েছেন।