Shramik Special Trains For Bengal: বাংলার পরিযায়ী শ্রমিকদের নিয়ে কাল আজমের থেকে ছাড়বে বিশেষ ট্রেন
ভারতীয় রেল Representational Image (Photo Credits: PTI)

কলকাতা, ৩ মে: শেষ পর্যন্ত অন্য রাজ্যে আটকে পড়া পরিযায়ী (Migrant) শ্রমিকদের আনতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করল রেল (Indian Railway)। রাজস্থানের আজমেড় থকে ট্রেনটি রওনা দেবে আগামীকাল সকালে। ৫ তারিখ সেই ট্রেনটি আসানসাল হয়ে প্রথমে দুর্গাপুরে গিয়ে থামবে। পরে যাবে ডনকুনি। শেষে হাওড়া গিয়ে থামবে ট্রেন। মোট ১২০০ জন ট্রেনে চড়ে রাজ্যে ফিরবেন। আজ প্রথমে বিশেষ ট্রেন বাংলার পরিযায়ী শ্রমিকদের জন্য চালানোর খবর জানিয়ে টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। পরে রাজ্য সরকারের তরফে এই ট্রেনের বিষয়ে চিঠি লেখা হয় রাজস্থান সরকারকে।

আজ রাজ্যপাল একটি টুইট করেন। তাতে লেখেন, "আমাদের রাজ্যের বাসিন্দাদের ফিরিয়ে আনার বিষয়ে গতকাল রেলমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে আলোচনা হয়েছিল। ৫ মে আসানসোল হয়ে দুর্গাপুরে পৌঁছবে একটি ট্রেন। পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজস্থানের আজমের থেকে ছাড়বে বিশেষ ট্রেনটি।" আরও পড়ুন: Another Port Worker Tested COVID-19 Positive: করোনায় আক্রান্ত আরও এক পোর্টের কর্মী, চিকিৎসাধীন আলিপুর সেনা হাসপাতালে

এদিকে খানিক আগেই কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি (Adhir Ranjan Chowdhury) জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকার আপাতত মাত্র দুটি ট্রেন চেয়েছে। একটা আজমের শরিফ থেকে আর একটা কেরালা থেকে।