Another Port Worker Tested COVID-19 Positive: করোনায় আক্রান্ত আরও এক পোর্টের কর্মী, চিকিৎসাধীন আলিপুর সেনা হাসপাতালে
কলকাতা পোর্ট (Picture Credits: wikimedia commons)

কলকাতা, ৩ মে: করোনায় (Coronavirus) আক্রান্ত আরও এক পোর্টের কর্মী (Port Worker)। উত্তর ২৪ পরগনার (North 4 Pargana) গাইঘাটার বাসিন্দা পোর্ট ট্রাস্টের কর্মীর শরীরে মিলল করোনার জীবাণু। ইতিমধ্যে আলিপুরের সেনা হাসপাতালে তাঁকে ভরতি করা হয়েছে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে তাঁর পরিবারের সদস্যদের। জানা গেছে, অশোকনগরের প্রথম করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন ওই ব্যক্তি। গাইঘাটার মাটিয়ারা এলাকার বাসিন্দা ওই ব্যক্তি আগে সেনাবাহিনীতে ছিলেন। অবসরের পর যোগ দেন পোর্ট ট্রাস্টে।

লকডাউন চলাকালীন অফিসের গাড়িতে অন্যান্য সহকর্মীদের সঙ্গে যাতায়াত করতেন তিনি। কয়েকদিন আগে তাঁর সহকর্মী অশোকনগরের বাসিন্দা এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হন। যেহেতু এই ব্যক্তি নিয়মিত ওই আক্রান্তে সঙ্গে অফিস যেতেন, তাই ২৩ এপ্রিল খিদিরপুরে আইসোলেশনে পাঠানো হয় গাইঘাটার বাসিন্দা এই ব্যক্তিকে। এরপর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই রিপোর্ট আসতেই জানা গিয়েছে, আক্রান্ত তিনি। তড়িঘড়ি তাঁকে আলিপুর সেনা হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানেই শুরু হয়েছে চিকিৎসা। আরও পড়ুন, করোনায় আক্রান্ত কলকাতা বন্দরের এক কর্মী, চিকিৎসাধীন বারাসাত মেডিক্যাল কলেজে

২৩ তারিখ গাইঘাটার ওই ব্যক্তিকে আইসোলেশনে পাঠানোর পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। এই ব্যক্তির রিপোর্ট পজিটিভ আসায় শেষ কদিন তাঁরা কাদের সংস্পর্শে এসেছিলেন তাঁদের চিহ্নিত করেছে প্রশাসন। সেইসঙ্গে গোটা এলাকা স্যানিটাইজ করার কাজ শুরু হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসতেই আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।