Kolkata Port Worker Tested Corona Positive: করোনায় আক্রান্ত কলকাতা বন্দরের এক কর্মী, চিকিৎসাধীন বারাসাত মেডিক্যাল কলেজে
কলকাতা বন্দর (Picture Credits: wikimedia commons)

কলকাতা, ২৭ এপ্রিল: করোনায় আক্রান্ত হলেন কলকাতা বন্দরের (Kolkata Port Trust) এক কর্মী। কলকাতা বন্দরের চুক্তিভিত্তিক ওই কর্মীর শরীরে ধরা পড়েছে করোনা সংক্রমণ। উত্তর ২৪ পরগণার অশোকনগরের বাসিন্দা ওই কর্মীকে বারাসাত কোভিড হাসপাতালে (Barasat Hospital) ভর্তি করা হয়েছে। কলকাতা পোর্ট ট্রাস্টের তরফে জানানো হয়েছে ওই ব্যক্তির সংস্পর্শে আসা সমস্ত কর্মীদের তালিকা তৈরি করা হচ্ছে।

এদিকে আতঙ্কিত বারাসাতের অশোকনগরবাসী। তাদের উৎকণ্ঠিত না হওয়ার আবেদন জানিয়েছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি বলেন, “আমি খবর পেয়েছি কুটিয়া গ্রামের প্রাক্তন পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ পাইকের ভাইয়ের করোনা পজিটিভ এসেছে। আপনারা উৎকণ্ঠিত হবে না, ভয় পাবেন না। বারাসাত হাসপাতালে চিকিৎসার সুব্যবস্থা আছে। বারাসাত কোভিড হাসপাতালে এখনও করোনায় মৃত্যুর ঘটনা ঘটেনি। সংক্রমণের চিকিৎসা করতে আমরা সক্ষম।” আরও পড়ুন, রাজ্যে করোনায় মৃত্যু বেড়ে ২০, আক্রান্ত ৪৬১

এদিকে এখনও রাজ্যের কিছু হাসপাতালে উপযুক্ত পরিকাঠামো না থাকায় বিক্ষোভ করছেন স্বাস্থ্যকর্মীরা। আজ চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালের স্বাস্হ্যকর্মীরা বিক্ষোভ করেন। হাসপাতালের পরিষেবা নিয়ে বারবার প্রশ্নের মুখে রাজ্যের সরকারি হাসপাতালগুলি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাভাইরাসে (COVID19) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪৬১। মৃতের সংখ্যা বেড়ে ২০। অর্থাৎ রাজ্যে আরও ২ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। আজ এই পরিসংখ্যান দিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর (West Bengal Health Department)। ইতিমধ্যেই করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ১০৫ জন।

কলকাতার চিত্তরঞ্জন সেবাসদন হাসপাতালে এক প্রসূতি করোনার আক্রান্ত। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাতেই দেখা যায় COVID-19 পজিটিভ তিনি। শনিবার রিপোর্ট হাতে আসে চিকিৎসকদের। রবিবার তাঁকে টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই আপাতত চিকিৎসা চলছে প্রসূতির।