Mamata Banerjee: ১০০ দিনের টাকা নিয়ে দু দিনের ধর্নায় বসছেন মমতা বন্দ্য়োপাধ্যায়
Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২১ মার্চ: বহুবার বলা সত্ত্বেও বাংলাকে ১০০ দিনের কাজ সহ বেশ কয়েকটি প্রকল্পের টাক দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় বাজেটেও বাংলাকে কিছু দেওয়া হয়নি। এমন অভিযোগ তুলে এর প্রতিবাদে আগামী ২৯ ও ৩০ মার্চ আম্বেদকর মূর্তির সামনে ধর্নায় বসছেন মমতা বন্দ্যোপধ্যায়। বাংলাকে বঞ্চিত ও লাঞ্চিত করতে কেন্দ্রীয় সরকার যে স্বৈরতান্ত্রিক একপেশে মনোভাব নিয়েছে তারই প্রতিবাদে এই দু দিনের ধর্না বলে তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন।

আগামী ২৯ মার্চ দুপুর থেকে ৩০ মার্চ সন্ধ্যা পর্যন্ত তিনি ধর্নায় বসছেন বলে মমতা জানান। মমতার দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে এই বিষয়ে দেখা করে, চিঠি লেখার পরেও কোনও কাজ হয়নি। তাই এবার প্রতিবাদে ধর্নায় বসার কথা জানালেন মমতা। আরও পড়ুন-অয়ন শীলের বাড়িতে ইডি হানার ১২ ঘণ্টা আগেই ফোনে সর্তকবার্তা পাঠিয়েছিলেন রহস্যময়ী!

দেখুন টুইট

একশো দিনের কাজ আবাস প্রকল্পের টাকা ইচ্ছা করেই রাজ্যকে দিচ্ছে না কেন্দ্র, এমন অভিযোগ দীর্ঘদিন ধরেই করে আসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা। বিজেপি-র অভিযোগ, কেন্দ্রীয় প্রকল্পে সীমাহীন দুর্নীতির কারণেই বাংলার টাকা আটকে রেখে তদন্ত করছে কেন্দ্র।