WB Assembly Elections 2021: বিজেপির সম্মান পেলে ভাববেন, শোভন-বৈশাখী প্রশ্নে ক্ষিপ্ত দেবশ্রী
শোভন চট্টোপাধ্যায়, দেবশ্রী রায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় (File Photo)

কলকাতা, ১৭ মার্চ: সদ্য গেরুয়া শিবির ছেড়েছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। দুজনেই দুজনের অপমান হজম করতে পারেন না। তাই একদিন শাশক দল তৃণমূলের সঙ্গ ত্যাগ করে বিজেপিতে এসেছিলেন। এবার বিজেপি ছাড়লেন, সেই যথাযোগ্য সম্মান না পেয়েই। অন্তত ফেসবুক পোস্টে সেকথাই লিখেছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এই জুটির বিজেপি ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই তৃণমূল ছাড়লেন রায়দিঘির বিধায়ক দেবশ্রী রায়। রাজনৈতিক বিসেষজ্ঞদের একাংশ মনে করছেন, শোভন বৈশাখী সরে যাওয়ায় বিজেপিতে যোগদানের পথ সহজ হয়েছে। তাই দেবশ্রী তৃণমূল ছেড়েছেন। এবং সম্মানের প্রসঙ্গ তুলে অন্য দলে যাওয়ার দরজা খোলা রেখেছেন। এর পরিপ্রেক্ষিতে বঙ্গ বিজেপির নেতা শমীক ভট্টাচার্য বলেছেন, “পুরনো নীতি ভুলে দলে এলে স্বাগত।”

উল্লেখ্য, তৃণমূল ছাড়া নিয়ে মুখ খুলেই বার বার একই কথা বললেন জেবশ্রী রায়। সেটা হল, তিনিন সাধারণ মানুষ আর তৃণমূলের নেতা মন্ত্রীরা দারুণ ব্যস্ত। তাঁদের সময়ই নেই তাঁর কথা অন্তত ৫ মিনিটের জন্য শোনার। তিনি নেতৃত্বকে জানিয়েছিলেন য়ে, এবার আর রায়দিঘি থেকে দাঁড়াবে না। এনিয়ে দলের মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য ছিল, দলের বিরুদ্ধে বাইরে কিছু বলবেন না। একটু সময় দিন। তারপর আপনার যা অভিযোগ অনুযোগ আছে শোনা হবে। বলাবাহুল্য, কুণাল ঘোষ দেবশ্রীকে সময় দিতে পারেননি। দেবশ্রীও আর ধৈর্য্য রাখতে পারলেন না। নেতা মন্ত্রীদের ব্যস্ততার প্রসঙ্গ তুলে রীতিমতো কটাক্ষ করতে দেখাগেল তৃণমূলের প্রাক্তন বিধায়ককে। আরও পড়ুন-WB Assembly Elections 2021: কমিশনকে খাটো করে দেখার চেষ্টা, মুখ্যমন্ত্রীকে চিঠি উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈনের

শোভন বৈশাখীর বিজেপি ছাড়াতেই কী তিনি দলত্যাগ করেন? প্রশ্ন শুনেই ক্ষিপ্ত দেবশ্রীর উত্তর, “ওরা অমিতাভ বচ্চন আর রেখা নয় যে ওদের নিয়ে এত আলোচনা করব। আই অ্যাম নট ইন্টারেস্টেড। অমিতাভ-রেখাকে দেখে বড় হয়েছি। ওদের কিছু হলে বিচলিত হব। তবে শোভন-বৈশাখী কতবার দল থেকে বেরবে, কতবার ঢুকবে আমার তা নিয়ে মাথাব্যথা নেই। ওদের নিয়ে এতটুকু আগ্রহী নই।”