Durga Puja 2022: ত্রিশূলের বদলে দুর্গা প্রতিমার হাতে দলীয় পতাকা দিলেন তৃণমূল নেতা, হুগলিতে শোরগোল
TMC party flag in the hand of durga idol ( Photo Credits: Anandabazar.com)

গুড়াপ, ১ অক্টোবর:  আজ ষষ্ঠী, পুজো শুরু হতে না হতেই ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে রাজ্যের শাসকদল। এবার মা দুর্গার হাতে উঠল তৃণমূলের পতাকা (TMC Flag)। ঘটনাটি ঘটেছে হুগলি জেলার গুড়াপের হাসামপুরে। সেখানকার তৃণমূল পঞ্চায়েত নেতা লক্ষণ মণ্ডল নিজে দেবীদুর্গার হাতে তৃণমূলের পতাকা ধরিয়ে দেন। মূলত মৃৎশিল্পীর বাড়ি থেকে ভ্যানে তুলে প্রতিমা যখন মণ্ডপে নিয়ে আসা হচ্ছে, তখন এই ঘটনা ঘটে। গোটা ঘটনায় বেজায় বিরক্ত জেলার বিজেপি নেতৃত্ব। আরও পড়ুন -5G Launch In India: ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী, ভারতে এবার 5G

বিতর্ক শুরু হতেই লক্ষ্মণ মণ্ডলের সাফাই, “দিদি বারোয়ারি পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকা অনুদান দিয়েছেন। সেই টাকায় আমরা পুজো করার সুযোগ পেয়েছি। দিদির উন্নয়নে পুজো করতে পারছি বলেই প্রতিমার হাতে দলীয় পতাকা তুলে দিয়েছি। আমি চাই দিদি যেন এমন উন্নয়ন অব্যাহত রাখেন।”

এই শুনে বিজেপির হুগলি জেলার সাংগঠনিক সভাপতি তুষার মজুমদার জানান, “মা দুর্গার হাতে ত্রিশূলের বদলে দলীয় পতাকা ধরিয়ে দিয়েছেন তৃণমূল নেতা। মুখ্যমন্ত্রী নিজের ইচ্ছেয় টাকা দিয়েছেন, কেউ তো চায়নি। টাকা দিয়েছেন বলে তাঁর দল যা খুশি তাই করতে পারে না।  প্রতিমার হাতে খড়্গ থাকবে, তৃণমূলের পতাকা কেন?”  প্রশ্ন তুলেছেন তিনি।  লক্ষণ মণ্ডলের বিরুদ্ধে গুড়াপ থানায় অভিযোগও দায়ের হয়েছে। পুলিশ যদি উপযুক্ত পদক্ষেপ না করে তাহলে বৃহত্তর আন্দোলনের পথে যাবে জেলার বিজেপি নেতৃত্ব।

বিতর্ক চাপা দিতে আসরে নেমেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক দিলীপ যাদব । তিনি বলেছেন, “আমাদের সংস্কৃতিতে যা মানায় তাইই করা উচিত। এসব নিয়ে রাজনীতি হলে তাও বেমানান। এই পুজোতে সবাই নিষ্ঠাভরে পুজোর কাজে অংশ নিন। পোশাক বিতরণ, প্রতিমা সজ্জা, আলোকসজ্জা, ভোগ নিবেদেন। এসব নিয়ে আলোচনা হোক। ব্যক্তি মানুষ এখানে গুরুত্বপূর্ণ।”