West Bengal Wether Update: মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে
(Photo Credits: IANS|File)

কলকাতা, ১৬ অক্টোবর: শনিবার সন্ধে থেকেই রাজ্যে ভারী বৃষ্টির (Rain) ভ্রুকুটি। ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সোম ও মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইতে পারে। মৎস্যজীবীদের মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের জেরে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে (South Bengal) বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। ১৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, রবিবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ঝোড়ো হাওয়া বইতে পারে। সোমবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এছাডা় উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারেও কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আরও পড়ুন: Ustad Rashid Khan Gets Threat: ওস্তাদ রশিদ খানকে প্রাণনাশের হুমকি, ভিন রাজ্য থেকে গ্রেফতার ২

মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার, মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে।