Coronavirus Outbreak: রাজ্য করোনা তহবিলে ১০ লাখ অনুদান দিলেন রাজ্যপাল জগদীপ ধনখর
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo: Twitter)

কলকাতা, ৩ এপ্রিল: করোনাভাইরাসের মোকাবিলায় রাজ্য আপৎকালীন ত্রাণ তহবিলে (West Bengal State Emergency Relief Fund) ১০ লাখ টাকা অনুদান দিলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। এছাড়া PM Care ফান্ডেও ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন রাজ্যপাল। । এ দিন টুইট করে সেই কথা জানিয়েছেন খোদ রাজ্যপালই। করোনা পরিস্থিতি মোকাবিলায় ততপর কেন্দ্র-রাজ্য। দেশবাসীর সুবিধার্থে কোনও কিছুতেই ত্রুটি রাখছে না প্রশাসন। এই পরিস্থিতিতে রাজনীতির উর্ধ্বে গিয়ে কেন্দ্র-রাজ্যকে লড়াইয়ের আহ্বান জানিয়েছিলেন তিনি। টুইটে প্রশংসাও করেছিলেন মুখ্যমন্ত্রীর। করোনা মোকাবিলায় নরেন্দ্র মোদি, মমতা ব্যানার্জি নজির রাখছেন বলে জানিয়েছিলেন রাজ্যপাল। এর পর তিনি ত্রাণ তহবিলে ১০ লাখ টাকা অনুদান দিলেন।

রবিবার টুইট করে তিনি বলেন, "রাজ্য এবং কেন্দ্রীয় সরকার যে ভাবে করোনাভাইরাসের মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে তা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নজির রেখেছেন। রাজ্য়কে ১০ হাজার করোনাভাইরাস পরীক্ষার কিট পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। আসুন আমরা চূড়ান্ত-সতর্ক থাকি। রাজনৈতিক ঊর্ধ্বে থেকে কঠিন সময়ে লড়াই করতে হবে।" আরও পড়ুন: Coronavirus In West Bengal: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮, সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ১২ জন; নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী

এদিকে রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তর সংখ্যা ৩৮ জন। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। তিনি জানান, ১২ জন সুস্থ হয়েছেন। তাঁরা বাড়ি ফিরে যাবেন। পরিসংখ্যান দিয়ে তিনি জানান, রাজ্যে করোনা আক্রান্তের অনেকেই সুস্থ হচ্ছেন। বৃহস্পতিবার তিন জন সুস্থ হয়েছেন, শুক্রবার আরও ৯ জন বেরোবেন। মোট ১২ জন সুস্থ হয়েছেন। মমতা ব্যানার্জি জানান, রাজ্যে অ্যাকটিভ করোনা আক্রান্ত ৩৮। ৪ জন আক্রান্ত বেড়েছে। ৩২১৮ মানুষ হোম কোয়ারান্টিন থেকে বেরিয়েছেন। এখনও রাজ্যে হোম কোয়ারান্টিনে রয়েছেন ৫২ হাজার জন। এছাড়া ৫ হাজার ১১০ জন সরকারি কোয়ারান্টিনে ছিলেন। তাদের মধ্যে ৩ হাজার ২১৮ জন বেরিয়েছেন। এখনও ১ হাজার ৮৯২ জন সরকারি কোয়ারান্টিনে রয়েছেন। রাজ্যে ২০৬টি কোয়ারান্টিন সেন্টার রয়েছে।