Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে দেখতে হাসপাতালে রাজ্যপাল জগদীপ ধনখর
উপাচার্যকে দেখতে হাসপাতালে রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credit: Twitter)

কলকাতা, ২১ সেপ্টেম্বর: Governor Jagdeep Dhankar met VC of JU: আজ সকালে রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankar) যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) উপাচার্য ড.সুরঞ্জন দাস (Dr. Suranjan Das) ও সহ উপাচার্যকে দেখতে হাসপাতালে যান। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের দিন অসুস্থ হয়ে পড়েন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.সুরঞ্জন দাস। তারপর তাঁকে আমরি হাসপাতালে ভর্তি করা হয়। দুজনের মধ্যে আজ কথাবার্তাও হয়। তাঁর শরীর কেমন আছে তা জিজ্ঞাসাবাদ করেন।

তাদের মধ্যে যে বিষয়ে কথা হয়, শিক্ষাবিদদের দ্বারা এধরনের বিক্ষোভ আটকানো সম্ভব কিনা জানতে চান। বিশ্ববিদ্যালয়ের রাজ্যপাল কেন গিয়েছিলেন সেই বিষয়টি পরিষ্কার করে জানান। একজন অভিভাবকের মতোই তিনি গিয়েছিলেন বলে জানান। ভবিষ্যতে যেকোনো সমস্যায় তিনি সব সময় পাশে থাকবেন বলেও জানান। রাজ্যপাল- উপাচার্যের মধ্যে যে বিবাদ হয়েছিল আজ দুজনের আলোচনার পর বিষয়টি খানিকটা হালকা হয়। আরও পড়ুন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শারীরিক নির্যাতনের স্বীকার, পুলিশে অভিযোগ দায়ের বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল

 

গোটা ঘটনায় তিনি যাবতীয় দায় চাপিয়ে দিয়েছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) উপাচার্য সুরঞ্জন দাস (Suranjan Das) ও পুলিশ-প্রশাসনের উপরে। সুরঞ্জন দাস তাঁর দায়িত্ব সঠিকভাবে পালন করেননি বলে বিবৃতিতে জানিয়েছিলেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য। পুলিশ-প্রশাসনের পর্যাপ্ত উপস্থিতি না থাকার কারণে পরিস্থিতি আরও ঘোরালো হয় বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি, বিশ্ববিদ্যালয়ে তাঁর জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল না বলেও তিনি জানিয়েছেন। এনিয়ে পদক্ষেপ নেওয়া কথাও রাজ্যপাল বিবৃতিতে জানিয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ে যাওয়া নিয়ে তৃণমূলের সমালোচনা ও দাবির জবাব দিয়েছিলেন রাজ্যপাল। তৃণমূল- রাজ্যপাল তরজাও শুরু হয়।