Governor Jagdeep Dhankhar: 'রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে, নৈরাজ্য চলছে', মমতা বন্দোপাধ্যায়কে তোপ রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: PTI)

কলকাতা, ১৭ মে: আজ নারদা মামলায় (Narada Scam Case) ৪ জন তৃণমূল (TMC) নেতা, মন্ত্রী গ্রেফতার হন। এর পর থেকেই কলকাতা-সহ আরও কিছু জেলায় বিক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের কর্মী, সমর্থকেরা। সকাল থেকে নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন সমর্থকেরা। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনখর (Governor Jagdeep Dhankhar)। টুইট করে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন তিনি। ''সম্পূর্ণ অনাচার ও অরাজকতা" হচ্ছে বলে মতপ্রকাশ করেন।

পরপর তিনটি টুইট করেন তিনি। প্রথম টুইটিতে রাজ্য ও পশ্চিমবঙ্গ পুলিশকে তিনি লেখেন,"চ্যানেলগুলিতে এবং পাবলিক ডোমেইনে দেখলাম সিবিআই অফিসের সামনে আগুন জ্বালানো হচ্ছে, সিবিআই দফতরে পাথর ছোড়া হচ্ছে। কলকাতা পুলিশ দর্শকের মত দাঁড়িয়ে রয়েছে। তারা এর বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নিচ্ছে না। আইনশৃঙ্খলা ফিরিয়ে আনার এবং পুনঃস্থাপনের জন্য আবেদন জানাচ্ছি।" আরও পড়ুন, ‘আমাকে গ্রেপ্তার করুন’, সিবিআইকে চ্যালেঞ্জ মমতার

দ্বিতীয় টুইটে মমতা বন্দোপাধ্যায়ের উদ্দেশ্যে লেখেন,"সম্পূর্ণ অনাচার ও নৈরাজ্য চলছে। পুলিশ ও প্রশাসন নীরব দর্শক। আশা করি আপনি এ জাতীয় অনাচার এবং সাংবিধানিক ব্যবস্থার ব্যর্থতার প্রতিফলন বুঝতে পেরেছেন।"

শেষ টুইটটিতে তিনি লেখেন, এই পরিস্থিতি দেখে উদ্বিগ্ন। দুঃখের বিষয়- কর্তৃপক্ষের থেকে কোনও পদক্ষেপ না নিয়ে অশান্তির পরিস্থিতি এগিয়ে নিয়ে যেতে অনুমতি দেওয়া হচ্ছে।

 

নিজাম প্যালেসের ১৫ তলায় তৃণমূলের চার নেতা তথা রাজ্যের দুই মন্ত্রীকে গ্রেপ্তার করে পৃথক ঘরে রাখা হয়েছে। সিবিআই হানার খবর পেয়ে সকালেই ফিরহাদ হাকিমের বাড়িতে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তারপরে সেখান থেকে সটান চলে যান নিজাম প্যালেসে। ১৫ তলার ভিজিটরস রুমে বসে আছেন মুখ্যমন্ত্রী। জানা গেছে, তিনি বলেছেন, বেআইনিভাবে গ্রেপ্তার করা হয়েছে রাজ্যের চার তৃণমূল নেতাকে। যতক্ষণ না তাঁকে গ্রেপ্তার করা হয় ততক্ষণ তিনি নিজাম প্যালেস ছেড়ে যাবেন না। এক ঘণ্টা কেটে গেলেও সেখান থেকে বেরোননি মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে যখন চেতলার বাড়ি থেকে সিবিআই ফিরহাদ হাকিমকে গ্রেপ্তার করে তখন তিনি বলেছিলেন, “আমাকে নারদা মামলায় গ্রেপ্তার করল সিবিআই। আদালতে লড়ে নেব।”