GoAir: গো-এয়ারের তিনটি বিমান বাতিলের জেরে দমদম বিমানবন্দরে ক্ষোভে প্রকাশ শ' খানেক যাত্রী
গোএয়ার (Photo Credits: GoAir Twitter)

কলকাতা, ২ ডিসেম্বর: সকাল থেকে তিনটি বিমান বাতিল হয় দমদম বিমানবন্দরে (Dum Dum Airport)। এর ফলে বিমানবন্দরের ভিতরেই তীব্র বিশৃঙ্খলার সৃষ্টি হয়। যাত্রীরা বিক্ষোভ দেখতে শুরু করেন। আজ ভোর ৩.৪৫ নাগাদ গো-এয়ার (GoAir) সংস্থার হায়দরাবাদগামী (Hyderabad) একটি বিমান উড়ানের কথা ছিল। খারাপ আবহাওয়ার জন্য বিমানটি বাতিল হয়েছে বলে জানানো হয়। এরপর ফের ৬.৫৮ নাগাদ আমেদাবাদগামী (Ahmedabad) এবং ৭.২৮এর গুয়াহাটিগামী (Guwahati) বিমানও পরপর বাতিল ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ। বাতিল হওয়া তিনটি বিমানই গো-এয়ারের।

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, একই দিনে তিনটি বিমানের বাতিলের ফলে প্রায় আড়াইশো থেকে তিনশো জন যাত্রী (Passengers) ক্ষোভে ফেটে পড়েন। কীভাবে তাঁরা গন্তব্যে পৌঁছবেন, টিকিটের কী হবে – তাঁদের নানা প্রশ্নে জর্জরিত হয়ে পড়ে দমদম বিমানবন্দরের কর্মীরা। এরপর বিমান সংস্থা গো-এয়ারের তরফে জানানো হয়, আভ্যন্তরীণ কয়েকটি কারণে তাঁদের তিনটি বিমান বাতিল করতে বলা হয়েছে। এমনকী তাঁরা এও জানায় যে চাইলে যাত্রীরা অন্য বিমানে গন্তব্যে যেতে পারেন এবং সেখানে টিকিটের টাকাও সেক্ষেত্রে ফেরত দিয়ে দেওয়া হবে।

কিন্তু যাত্রীরা কিছুতেই এই প্রস্তাব মানতে চান নি। অনেক বেলা পর্যন্ত বিক্ষোভ চলতে থাকে। পরে দুপুর ১২ টা নাগাদ প্রথম বিমানটি হায়দরাবাদের উদ্দেশে রওনা হয়। আমেদাবাদ ও গুয়াহাটিগামী দুটি বিমান দুপুর তিনটের আশেপাশে ছাড়া হবে বলে ঘোষণা করেছে গো-এয়ার কর্তৃপক্ষ। সূত্রের খবর, বিমান সংস্থার কর্মীদের ডিউটি রস্টার নিয়ে কোনও সমস্যা হওয়ায় তিনটি বিমান বাতিল করতে হয়েছে। পরিস্থিতি সামাল দিতে বেলা গড়িয়ে দুপুর হয়ে যায়।