GoAir To Resume Domestic Flight Ticket: ১৫ এপ্রিল থেকে আন্তঃরাজ্য বিমান পরিষেবার টিকিট বুকিং শুরু করবে গো-এয়ার
প্রতীকী ছবি (Photo Credits: Twitter/@goairlinesindia)

নতুন দিল্লি, ৬ এপ্রিল: ১৬ এপ্রিল থেকে আন্তাঃরাজ্য বিমান চলাচলের টিকিট বুকিং শুরু করবে বিমানসংস্থা গো-এয়ার (GoAir)। সংস্থার তরফে এক বিবৃতিতে একথা জানিয়েছেন মুখপাত্র। আর ২০২০-র ১ মে থেকে আন্তর্জাতিক বিমানের টিকিট বুকিং শুরু হবে।মহামারী করোনাভাইরাস বিশ্বজুড়ে থাবা ফেলেছে। ভারতেও হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা সংক্রমণ রুখতেই বিদেশে ও দেশের মধ্যে বিমান পরিষেবা বন্ধ রেখেছে কেন্দ্র। ত ২৭ মার্চ অমারিক পরিবহন মন্ত্রকের ডিরেক্টর জেনারেল আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বিমান পরিষেবা স্থগিতের বিষয়টি ঘোষণা করেন। তারপর থেকে রানওয়েতে ঠায় দাঁড়িয়ে আছে প্রতিটি বিমান। এর আগে ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রথম বিমান পরিষেবা বন্ধের বিষয়টি ঘোষণা হয়েছিল। পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করলে তালমিলিয়ে দেশ ও দেশের বাইরে বিমান পরিষেবা একই সময়ের জন্য স্থগিত হয়ে যায়।

১৫ এপ্রিল পর্যন্ত গো-এয়ার আন্তার্জাতিক বিমান পরিষেবাও বাতিল করেছে। কেন্দ্রে সংক্রমণ এড়াতে যখন বিদেশ থেকে লোক আসা ও বিদেশে যাওয়া নিষিদ্ধ করল তখনই বন্ধ হয়েছে এই পরিষেবা। গো-এয়ারের পথে হেঁটেছে এয়ার এশিয়াও। রবিবার এই বিমান সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যাত্রীরা আন্তঃরাজ্য টিকিট বুকিং শুরু করতে পারেন আগামী ১৫ এপ্রিল থেকে।  আরও পড়ুন-Coronavirus Outbreak in New York: করোনায় ভয়াবহ নিউইয়র্ক, ১ দিনে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়ালো

এদিকে সোমবার ভারতে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা পৌঁছে গেল চার হাজারে। এক সঙ্গে ৪৯০ জনের আক্রান্ত হওয়ার খবর মিলতেই এই তথ্য দিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। একেবারে সর্ব শেষ খবর অনুযায়ী ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪০৬৭। যেখানে ৩, হাজাজর ৬৬৬ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ২৯১ জন। মৃত্যু হয়েছে ১০৯ জনের। মৃতদের তালিকায় বিদেশী থাকায় দেহ স্থানান্তর করা হয়েছে। সবথেকে খারাব অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৪৮। কোভিড-১৯-এর ঘায়ে গত রবিবারই মহারাষ্ট্রে ১৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে রাজ্যে এতজন করোনার বলি এই প্রথম।