Kolkata Metro: পুজোর চারদিনের মেট্রো পরিষেবার সময়সীমা পরিবর্তন, আধঘণ্টা বাড়ল পরিষেবা
কলকাতা মেট্রো Photo Credits: IANS)

কলকাতা, ২৩ অক্টোবর: পুজোর চারদিনের মেট্রো পরিষেবার (Metro service) সময়সীমা পরিবর্তন করল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ (Kolkata Metro Rail)। মেট্রোর তরফে জানানো হয়েছে, ২৩ অক্টোবর অর্থাৎ সপ্তমী (Saptami) থেকে দশমী পর্যন্ত পরিষেবা শুরু হবে সকাল ১০ টায়। দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। অর্থাৎ রাতে আরও আধঘণ্টা বেশি পরিষেবা পাওয়া যাবে। জানানো হয়েছে, পুজোর চারদিন ২০ মিনিট অন্তর চলবে মেট্রো। মোট চলানো হবে ৬৮টি মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে ট্রেন চলার সময় নির্ধারিত হয়েছে দুপুর ২টো থেকে রাত ৮টা পর্যন্ত। এই রুটে ২০ মিনিটের পরিবর্তে দুটি ট্রেনের মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৩০ মিনিট।

পুজো নিয়ে কলকাতা হাইকোর্টের রায়ের পর রাতের মেট্রো পরিষেবা না দেওয়ার সিদ্ধান্ত নেয় মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘করোনা পরিস্থিতিতে আমরা শুধুমাত্র জরুরি পরিষেবাটুকুই দিতে চাই। কোনও ভাবেই ভিড়কে উৎসাহিত করা আমাদের উদ্দেশ্য নয়।’’ আরও পড়ুন: Durga Puja 2020: লকডাউনে পরিযায়ী শ্রমিকদের ত্রাতা সোনু সুদ এবার কলকাতার পুজো মণ্ডপে

মেট্রোতে উঠতে গেলে মেনে চলতে হবে করোনার বিধিনিষেধ। আগাম কাটতে হবে ই-পাস। মাস্ক ব্যবহার আবশ্যক। পাতালে প্রবেশের ক্ষেত্রে মেনে চলে হবে মেট্রো কর্তৃপক্ষের একাধিক নিয়ম।