Kolkata: করোনায় আক্রান্ত দমকলমন্ত্রী সুজিত বসু; চিন্তা বাড়াচ্ছে বাংলায় সংক্রমণের সংখ্যা
দমকলমন্ত্রী সুজিত বসু (Picture Source: Facebook)

কলকাতা, ২৯ মে: রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু (Sujit Bose) করোনায় আক্রান্ত (Coronavirus Positive)। বৃহস্পতিবার তাঁকে এই ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি জানান, ‘‘আমার করোনা রিপোর্ট পজ়িটিভ এলেও করোনার কোনও লক্ষণ নেই। চিকিৎসকের পরামর্শে বাড়িতে কোয়রান্টিনে আছি।’’ বাড়ির অন্য সদস্যরাও কোয়রান্টিনে আছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, দিন তিনেক আগে মন্ত্রীর বাড়ির এক পরিচারিকারও করোনা ধরা পড়েছিল।

গতকালই আক্রান্ত হন তৃণমূলের এক বিধায়ক (TMC MLA)। তিনি দক্ষিণ ২৪ পরগনার একটি কেন্দ্রের বিধায়ক। সূত্রের খবর, এই তৃণমূল বিধায়ক দক্ষিণ কলকাতার হরিশ চ্যাটার্জি স্ট্রিটের বাসিন্দা। তাঁকে কোয়ারান্টিনে রাখা হয়েছে। ওই বিধায়ক ভর্তি ছিলেন উডল্যান্ডস্ হাসপাতালে। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে স্থানান্তরিত করা হয় অ্যাপোলো হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, ওই বিধায়কের শারীরিক অবস্থা আপাতত ঠিক আছে। জানা গেছে, কালীঘাট সংলগ্ন ওই বিধায়কের ফ্ল্যাট সিল করা হয়েছে। আরও পড়ুন, বিজেপি নেতা অনুপম হাজরাকে নোটিশ পাঠাল গিরিশ পার্ক থানা

দু'দিন আগে এ রাজ্যে এক দিনে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৮৩। বৃহস্পতিবার ৩৪৪ জন আক্রান্ত হওয়ায় মাত্র আটচল্লিশ ঘণ্টার ব্যবধানে বঙ্গে মোট আক্রান্তের সংখ্যা চার হাজার থেকে সাড়ে চার হাজারের (৪৫৩৬) গণ্ডি অতিক্রম করল। আর এই বৃদ্ধির হারের মধ্যে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে তিন জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলার পরে স্বাস্থ্য ভবনের বিশেষ তৎপর হয়ে ওঠে।

পরিযায়ী শ্রমিক-সহ লকডাউনের মধ্যে ভিন্‌ রাজ্যে আটকে পড়া বাসিন্দারা নিজেদের ঘরে ফিরছেন। পরিযায়ী শ্রমিকদের হাত ধরে আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী হওয়ায় আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ বৃদ্ধির পিছনে একের পর এক শ্রমিক ট্রেনই কারণ বলে মত স্বাস্থ্য ভবনের আধিকারিকদের। কলকাতা (৮৭), হাওড়া (৫৫), উত্তর ২৪ পরগনা (৪৯), উত্তর দিনাজপুর (৪৬), বীরভূম (২৭), নদিয়া (১৫), এই ছ’টি জেলা-সহ মোট ১৭টি জেলায় নতুন করে আক্রান্তের হদিস মেলে।