Kharagpur IIT Fire: খড়গপুর আইআইটির মার্কেটে আগুন লেগে ভস্মীভূত ১৩ টি দোকান
Fire (Representational image) Photo Credits: Flickr)

খড়গপুর , ২৫ এপ্রিল: শুক্রবার রাতে ভয়াবহ আগুন লাগল ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (IIT-KGP)-র খড়গপুর ক্যাম্পাসের মার্কেটে (Market)। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। দমকল সূত্রে খবর, কমপক্ষে ১৩টি দোকান আগুনে ভস্মীভূত হয়ে গেছে। আইআইটি ক্যাম্পাসের ভিতরেই রয়েছে এই দোকানগুলি। ক্যাম্পাসে আগুন লাগার খবর পেয়েই চলে আসে দমকলের কয়েকটি ইঞ্জিন। কয়েক ঘণ্টার প্রচেষ্টায় দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

পুলিশ সূত্রে খবর, কলেজ ক্যাম্পাসের ভিতরেই টেক মার্কেট রয়েছে। সেখান থেকেই আগুন লাগে। দাউ দাউ করে জ্বলতে থাকে। ক্রমে আগুন ছড়িয়ে পড়তে শুরু করে। পুড়ে যায় একের পর এক দোকান। ঘটনাস্থলে খোঁজখবর করে পুলিশ জানতে পারে, সেখানকার একটি ইডলি দোকানের গ্যাস লিক করেই অগ্নিকাণ্ড ঘটেছে। তবে, পুলিশ নিশ্চিত করে কিছু জানাতে পারছে না। আরও পড়ুন, টেস্টের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, দেশজুড়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪৫০৬, মৃত ৭৭৫

পুলিশের এক আধিকারিক জানান, তদন্ত শেষেই আসল কারণ বলা সম্ভব। অগ্নিকাণ্ডের সমস্ত সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে, ১৩টি দোকান পুড়লেও ক্ষয়ক্ষতির আর্থিক পরিমাণ জানা যায়নি। অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনা ঘটেনি বলে পুলিশের একটি সূত্রে নিশ্চিত করা হয়েছে। লকডাউনে বন্ধই ছিল দোকানপাট। তাই হতাহতের খবর পাওয়া যায়নি। অন্য দিন হলে ভয়ানক ঘটনা ঘটতে পারত বলে মনে করেছেন অনেকেই।