FIR Against BJP Leader Dilip Ghosh: অভিনন্দন যাত্রায় হেনস্থা, অশ্লীল মন্তব্য; দিলীপ ঘোষের বিরুদ্ধে FIR কলেজ ছাত্রীর
দিলীপ ঘোষ (Photo Credit- Facebook)

কলকাতা, ৩১ জানুয়ারি: বিজেপির অভিনন্দন যাত্রায় ছাত্রীকে হেনস্থার ঘটনায় দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে দায়ের হল FIR। আজ পাটুলি থানায় (Patuli Police Station) অভিযোগ দায়ের করেন ওই সংস্কৃত কলেজের ওই ছাত্রী। দিলীপ ঘোষের বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগ করেছেন ওই ছাত্রী। দিলীপ ঘোষের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (Indian Penal Code) ৩৫৪ এ, ৫০৯, ৫০৬, ৩৪ ধারায় মালা রুজু করা হয়েছে। অভিযোগকারী ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্ত (Sudeshna Dutta Gupta) বলেন, “দেশের মহিলাদের অবস্থা খুবই খারাপ। গোটা দেশে প্রতি ২২ মিনিটে একজন করে মহিলা ধর্ষিত হন। দিলীপ ঘোষ আগেও এমন কুরুচিকর মন্তব্য করেছেন। তাই এতে আমি অবাক হইনি। মনুষ্যত্ব বোধই নেই দিলীপের।”

গতকাল পাটুলির মোড় থেকে অভিনন্দন যাত্রার আয়োজন করেছিল বিজেপির শ্রমিক সংগঠন। সেখানে হাজির হয়েছিল দিলীপ ঘোষ। তবে মিছিলের অনুমতি ছিল না। ব্যারিকেড দিয়ে রেখেছিল পুলিশ। পাটুলিতে মিছিলের শুরুতেই 'নো এনআরসি, নো সিএএ' লেখা পোস্টার নিয়ে একাই দাঁড়িয়েছিলেন সংস্কৃত কলেজের ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্ত। দিলীপ ঘোষ দেখেও এড়িয়ে যান। কিন্তু ছাত্রীর উপরে চড়াও হন তাঁর দলের সমর্থকরা। শুরু হয় গালিগালাজ। তাঁকে হেনস্থা করার অভিযোগও ওঠে। অভিযোগ, গেরুয়াবাহিনী অকথ্য গালিগালাজ করতে থাকে। কেড়ে নেওয়া হয় পোস্টার। ছাত্রীর উদ্দেশ্যে অশ্লীল শব্দও ব্যবহার করা হয়। তাঁকে হেনস্থা করার অভিযোগ ওঠে। মারমুখী বিজেপি সমর্থকদের মাঝখান থেকে ওই ছাত্রীকে উদ্ধার করেন সাংবাদিকরা। আরও পড়ুন: Dilip Ghosh: পাটুলিতে দিলীপ ঘোষকে 'NO NRC' পোস্টার দেখালেন কলেজ ছাত্রী!

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, এই ঘটনায় পরে বইমেলায় প্রতিক্রিয়া দেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতি বলেন, "ওরা আমাদের মিছিলের কাছে এসেছিল। প্ল্যাকার্ড কেড়ে নিয়ে ছেড়ে দিয়েছি, চোদ্দ পুরুষের ভাগ্য ভালো অন্য কিছু করেনি। অনেক সার্কাস বাগান পড়ে আছে। আমাদের কর্মীদের সামনে আসেন কেন? খবর হওয়ার জন্য না শহিদ হওয়ার জন্য? দুর্ভাগ্যজনক, এটা আর করবেন না। অনেক সহ্য করেছি এই ছেলেখেলাটা আর সহ্য করব না।"