Agnimitra Paul: 'ধর্ষণ' নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে অভিযোগ দায়ের
অগ্নিমিত্রা পাল (Photo Credits: IANS)

পূর্ব মেদিনীপুর, ২৭ নভেম্বর: মঙ্গলবার একটি মিছিলে গিয়ে রাজ্য সরকারের সমালোচনা করতে গিয়ে ধর্ষণ নিয়ে বেলাগাম মন্তব্য করলে তীব্র বিতর্ক শুরু হয় বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul) নিয়ে। ২৪ নভেম্বরে তমলুকে (Tamluk) গিয়ে ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি। এই পরিপ্রেক্ষিতেই শুক্রবার রাজ্য বিজেপি মহিলা মোর্চা সভানেত্রীর বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ দায়ের করা হয়। ভারতীয় দণ্ডবিধির ৫০৪, ৩০৬ ও ৫০৯ ধারায় দায়ের হয়েছে অভিযোগ।

মিছিলে তিনি বলেছিলেন, "মালদায় কয়েকদিন আগে ধর্ষণ হয়েছে, তারকেশ্বরেও হয়েছে। তৃণমূলের কর্মী সমর্থকরা করছে। দিদি ওদের বলে দিয়েছে, তোদের তো চাকরি দিতে পারিনি। তোদের এন্টারটেইনমেন্টের যখন প্রয়োজন হবে তোরা গিয়ে ধর্ষণ করবি। আমি ক্ষতিপূরণ দিয়ে দেব।" এই মন্তব্য নিয়েই সমালোচনার ঝড়। আরও পড়ুন, হুগলি রিভার ব্রিজ কমিশনারের চেয়ারম্যান পদ ছাড়লেন শুভেন্দু অধিকারী

তাঁর মন্তব্যে রাজ্যের পুরমন্ত্রী এবং মেয়র ফিরহাদ হেকিম বলেন,"বাংলায় আমরা নারীশক্তির পুজো করি, সেটা অনুভব করার ক্ষমতা অগ্নিমিত্রা পালের নেই।" সিপিএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম বলেন,"অগ্নিকন্যা ও অগ্নিমিত্রার মধ্যে কোনও পার্থক্য নেই। অগ্নিকন্যারা এই ধরনের শব্দ আগে বলতেন, এখন অগ্নিমিত্রা বলছেন।" তাঁর মন্তব্য ঘিরে যে ঝড় উঠেছে তাতে সরগরম রাজ্য রাজনীতি।