Sandip Ghosh (Photo Credit: X/PTI)

কলকাতা, ৩ সেপ্টেম্বর: দুর্নীতি কাণ্ডে আরজি কর হাসপাতালের প্রাক্তন সুপার সন্দীপ ঘোষ (Sandip Ghosh)-কে গ্রেফতার করেছে সিবিআই (CBI)। আর সেই গ্রেফতারীর পর সন্দীপ ঘোষকে সাসপেন্ড করল রাজ্যের স্বাস্থ্য দফতর (West Bengal Health Department । মঙ্গলবার স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, সন্দীপ ঘোষের বিরুদ্ধে ফৌজদারি মামালর তদন্ত চলায় তাকে সাসপেন্ড করা হল।

প্রসঙ্গত, টানা ১৫দিন ধরে জেরা করার পর গতকাল, সোমবার সন্দীপ ঘোষকে গ্রেফতার করে সিবিআই। সন্দীপ ঘোষকে হাসপাতালের বিভিন্ন দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়। এদিন, মঙ্গলবার আলিপুরের বিশেষ সিবিআই আদালতে নিয়ে আসা হয় তাঁকে। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা এবং সিবিআই আধিকারিক বেষ্টিত হয়ে এদিন সিজিও কমপ্লেক্স থেকে আদালতের উদ্দেশ্যে রওনা দেয় সন্দীপ। গাড়ি থেকে নামতেই ভিড়ের মধ্যে থেকে ধেয়ে আসে 'চোর চোর' স্লোগান। কোনরকমর ভিড় ঠেলে সন্দীপকে নিয়ে আদালতের ভিতরে প্রবেশ করেন সিবিআই আধিকারিকেরা। আরও পড়ুন-আরজি করে CISF সুরক্ষায় রাজ্যের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় সরকার

প্রাক্তন অধ্যক্ষের সঙ্গেই সোমবার সিবিআই গ্রেফতার করে আরও তিনজনকে। গ্রেফতার হয় সন্দীপের নিরাপত্তারক্ষী আফসার আলি। এছাড়া আরজি করে চিকিৎসার সরঞ্জাম সরবরাহকারী ব্যবসায়ী বিপ্লব সিংহ এবং এক ওষুধের দোকানের মালিক সুমন হাজরা। চারজনকেই মঙ্গলবার আলিপুর সিবিআই বিশেষ আদালতে তোলা হয়েছে। আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় চার অভিযুক্তের ১০ দিনের হেফাজত চেয়ে আদালতে আবেদন জানায় কেন্দ্রীয় সংস্থা। আদালত ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে।