WB Assembly Elections 2021: উলুবেড়িয়ায় তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার ইভিএম ও ভিভিপ্যাট, উত্তেজনা
উদ্ধার হওয়া ইভিএম (Photo Credits:ANI)

উলুবেড়িয়া, ৬ এপ্রিল: আজ রাজ্যে তৃতীয় দফার ভোট (WB Assembly Elections 2021)। তবে ভোটের আগের দিন রাতে প্রকাশ্যে এলে চাঞ্চল্যকর ঘটনা। তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার হল ইভিএম ও ভিভিপ্যাট। ঘটনাটি উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের। সেখানকার তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়িতে মিলেছে ওই ইভিএম ও ভিভিপ্যাট। এই ঘটনায় ইতিমধ্যেই সেক্টর অফিসারকে সাসপেন্ড করেছে কমিশন। জানা গেছে, গতকাল রাতে ওই সেক্টর অফিসার নিজে গৌতম ঘোষের বাড়িতে ইভিএম ও ভিভিপ্যাট পৌঁছে দিয়েছিলেন। তাঁকে হাতেনাতে ধরা হয়েছে। এদিকে তৃণমূল নেতার বাড়িতে ইভিএম পৌঁছানোর খবর পেয়ে বাড়ি ঘিরে ফেলেন এলাকার বাসিন্দারা। গোটারাত বাড়ি ঘেরাও করে রাখা হয়। আরও পড়ুন-Assam Assembly Election 2021: ভোটার সংখ্যা ৯০, ভোট পড়ল ১৭১টি! ফের প্রশ্নের মুখে বুথের নিরাপত্তা

বিষয়টি জানাজানি হতেই ঘটনাস্থলে আসে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। ততক্ষণে এলাকাজুড়ে উত্তেজনা ছড়িয়েছে। তৃণমূলনেতার বাড়ি ঘিরে চলা বিক্ষোভ নিয়ন্ত্রণে আনতে পুলিশকে লাঠিচার্জও করতে হয়। ঘটনাস্থলে পৌঁছে জনতার ক্ষোবের মুখে পড়েন উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বিডিও। এদিকে ইভিএম সরানোর অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। এদিকে অভিযুক্ত সেক্টর অফিসার ইতিমধ্যেই নিজের ভুল স্বীকার করেছেন। এই প্রসঙ্গে উলুবেড়িয়া উত্তরের বিজেপি প্রার্থী চিরন বেরার দাবি, গতকাল মাঝরাতে গাঁতাইত পাড়ায় স্থানীয় তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়িতে ইভিএম ও ভিভিপ্যাটের সেট পৌঁছে দেন সেক্টর অফিসার। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকা উত্তপ্ত হয়ে রয়েছে।

আজ মঙ্গলবার ৩ জেলার ৩১টি আসনে ভোটগ্রহণ হবে। এর মধ্যে রয়েছে হাওড়ার ৭টি কেন্দ্র যথাক্রমে উলুবেড়িয়া উত্তর, উলুবেড়য়া দক্ষিণ, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, জগত্‍বল্লভপুর। হুগলির ৮টি কেন্দ্র জাঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পুরশুড়া, আরামবাগ, গোঘাট, খানাকুল।ও দক্ষিণ ২৪ পরগনার ১৬টি কেন্দ্র যথাক্রমে বাসন্তী, কুলতলি, কুলপি, রায়দিঘি, মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, বারুইপুর পশ্চিম, ক্যানিং পূর্ব, ক্যানিং পশ্চিম, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ড হারবার, পলতা, সাতগাছিয়া, বিষ্ণুপুর।