বিধানসভার আটটি কমিটির চেয়ারম্যান পদ থেকে আট বিজেপি বিধায়কের পদত্যাগ
পশ্চিমবঙ্গ বিধানসভা (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৩ জুলাই: বিধানসভার (West Bengal Legislative Assembly) পাবলিক অ্যাকাউন্টস কমিটি (  Public Accounts Committee)-তে মুকুল রায় (Mukul Roy)-কে চেয়ারম্যান করার প্রতিবাদে বিধানসভা বিভিন্ন কমিটির প্রধান পদ থেকে পদত্যাগ করলেন বিজেপি-র আটজন বিধায়ক। মুকুল রায় বিজেপি  (BJP)-ছেড়ে তৃণমূলে (TMC) যোগদানের পরেও কেন তাঁকে বিরোধী বিধায়ক হিসেবে দেখিয়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হল, এই প্রতিবাদেই মিহির গোস্বামী, মনোজ টিগ্গা সহ আট বিজেপি বিধায়কের পদত্যাগ করলেন। আরও পড়ুন: মমতাকে জিতে আসতে হবে নভেম্বরের মধ্যে, দ্রুত উপনির্বাচনের দাবিতে দিল্লিতে কমিশনের দফতরে যাচ্ছে তৃণমূল

বিধানসভার যে আটটি কমিটিতে বিজেপি বিধায়কদের চেয়ারম্যান করা হয়েছিল, সেই কমিটিগুলি থেকে পদত্যাগ করলেন ওই আট বিজেপি বিধায়ক৷ পদত্যাগের পরই রাজভবনে রাজ্যপালের কাছে যান বিজেপি বিধায়করা।

বিজেপির যে আটজন বিধায়ক এই ইস্তফা দিলেন তাঁরা হলেন-মিহির গোস্বামী, মনোজ টিগ্গা, অশোক কীর্তনিয়া, নিখিলরঞ্জন দে, বিষ্ণুপ্রসাদ শর্মা, কৃষ্ণ কল্যাণী, দীপক বর্মন, আনন্দময় বর্মন পদত্যাগ করেন সংশ্লিষ্ট কমিটিগুলির চেয়ারম্যানের পদ থেকে৷  মুকুল রায়কে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে চেয়ারম্যান করার পর রাজ্য বিধানসভার কোনও কমিটির চেয়ারম্যান পদে থাকবেন না বিজেপি বিধায়করা সে কথা আগেই জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।